🕓 সংবাদ শিরোনাম
  • আজ রবিবার, ১৭ আশ্বিন, ১৪২৯ ৷ ২ অক্টোবর, ২০২২ ৷

গাজীপুরে পেশাদার চালকদের দক্ষতা বৃদ্ধিতে বিআরটিএ’র কর্মশালা

Gazipur news
❏ মঙ্গলবার, আগস্ট ৯, ২০২২ ঢাকা

স্টাফ করেসপন্ডেন্ট, গাজীপুর: “ আইন মেনে চালাবো গাড়ি , নিরাপদে ফিরবো বাড়ি ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে গাজীপুরে
সড়ক দূর্ঘটনা হ্রাসে পেশাজীবি চালকদের পেশাগত দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ ( বিআরটিএ গাজীপুর সার্কেল সোমবার(৮ আগস্ট) দিনব্যাপী ১০০ জন পেশাদার চালকদের নিয়ে এ কর্মশালার আয়োজন করে।

গাজীপুর বিআরটিএ কতৃপক্ষ জানায়,পেশাদার চালকরা লাইসেন্স নবায়ণের জন্য আবেদন করলে তাদের দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়। প্রতি মাসে দুইবার এ প্রশিক্ষণ দেওয়া হয়। প্রশিক্ষণ শেষে চালকদের দুপুরের খাবারের ব্যাবস্থা করা হয় এবং বিআরটিএ’র পক্ষ থেকে তিনশো করে টাকা দেওয়া হয়।

প্রশিক্ষণার্থীদের মধ্যে ইউনিক পরিবহনের চালক বাবুল হাসান বলেন, আমি ৩২ বছর যাবত ড্রাইভারি করি।বয়স হওয়ায় অনেক ট্রাফিক সিগনাল এবং আইন ভুলে গিয়েছিলাম।এই প্রশিক্ষণের মাধ্যমে আবার সিগনাল এবং আইন সম্পর্কে জানতে পেরেছি।

এনা পরিবহনের চালক এরশাদ আলী বলেন, এই প্রশিক্ষণ আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এর মাধ্যমে নতুন করে অনেক কিছু জানতে পেরেছি।সড়কে সিগনাল দেখলে এখন নিজে থেকেই এর মানে বুঝতে পারবো।

গাজীপুর বিআরটিএ’র মোটরযান পরিদর্শক নূরুল হোসেন বলেন, যারা পেশাদার চালক তারা অনেকে সড়কের ট্রাফিক সিগনাল ভুলে যেয়ে থাকে।তাদের মধ্যে অনেক বয়ষ্ক চালক রয়েছে। ট্রাফিক সিগনালগুলো মনে করিয়ে দেয়ার জন্য এবং ট্রাফিক আইন সম্পর্কে জানানোর জন্য এ প্রশিক্ষণের আয়োজন করা হয়ে থাকে। আশা করি এই প্রশিক্ষণের মাধ্যমে চালকরা সচেতনভাবে গাড়ি চালাবে এবং সড়কে দুর্ঘটনা কমে আসবে।