🕓 সংবাদ শিরোনাম

রোববার পর্যন্ত ইরানে হিজাববিরোধী বিক্ষোভে নিহতের সংখ্যা ৯২ * নিজের মেয়েকে হত্যা করে প্রতিপক্ষকে ফাঁসাতে যেভাবে নাটক সাজায় বাবা! * কান্নাকাটি করায় বিরক্ত হয়ে ৩৫ দিনের শিশু কন্যাকে পুকুরে ফেলে দেন মা ! * তৃতীয়বারের মতো প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন, দুজনকেই শ্রীঘরে নিলো পুলিশ * বন্দরে মিশুক চালক কায়েস’র লাশ উদ্ধারের ১২ ঘন্টার মধ্যে গ্রেপ্তার ৩ * মঙ্গলবার দেশে ফিরবেন প্রধানমন্ত্রী * ইবির পরিবহন নিয়ে যত অভিযোগ * ফরিদপুরে আলোচিত দুই হাজার কোটি টাকা পাচার মামলায় ছাত্রলীগ নেতা কারাগারে * এবার রাজশাহীতে চলন্ত বাসে ঢুকে গেলো বৈদ্যুতিক খুটি * চলতি সপ্তাহেই বাড়ছে বিদ্যুতের দাম *

  • আজ সোমবার, ১৮ আশ্বিন, ১৪২৯ ৷ ৩ অক্টোবর, ২০২২ ৷

ট্রাম্পের বাসায় অভিযানে এফবিআই

ট্রাম্প
❏ মঙ্গলবার, আগস্ট ৯, ২০২২ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের ফ্লোরিডার পাম বিচে অবস্থিত অবকাশযাপন কেন্দ্র মার-এ-লাগো’তে তল্লাশি চালিয়েছে গোয়েন্দা সংস্থা এফবিআই।

প্রেসিডেন্সিয়াল ডকুমেন্ট হস্তান্তর বিষয়ে তদন্তের অংশ হিসেবে এই অভিযান পরিচালনা করা হয়। ওইসব ডকুমেন্টের মধ্যে আছে ক্লাসিফায়েড ডকুমেন্ট।

ধারণা করা হচ্ছে, এসবব ডকুমেন্ট তিনি ক্ষমতা হারানোর পর ওই অবকাশ যাপন কেন্দ্রে নিয়ে গিয়েছেন। এ বিষয়টি জানেন এমন তিনটি সূত্রকে উদ্ধৃত করে এ খবর দিয়েছে অনলাইন সিএনএন।

যুক্তরাষ্ট্রের বহুল আলোচিত সাবেক এই প্রেসিডেন্ট নিশ্চিত করেছেন যে, এফবিআইয়ের এজেন্টরা মার-এ-লাগোতে গিয়েছেন এবং ‘তারা আমার নিরাপত্তা ভঙ্গ করেছে’।

এ বিষয়ে জানেন এমন একজন বলেছেন, যখন এই অভিযান পরিচালনা করা হয়, তখন ট্রাম্প ছিলেন নিউ ইয়র্কে ট্রাম্প টাওয়ারে। সোমবার সন্ধ্যায় এক বিবৃতিতে ট্রাম্প বলেছেন, ফ্লোরিডার পাম বিচে আমার সুন্দর বাড়ি মার-এ-লাগো অবরুদ্ধ। তল্লাশি করা হচ্ছে। দখল করেছে এফবিআইয়ের বিশাল একটি গ্রুপ।

ডোনাল্ড ট্রাম্পের ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীর তল্লাশি বেড়েছে এমন সময়, যখন তিনি ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে মনোনয়নের জন্য প্রস্তুতি নিতে শুরু করেছেন।

ট্রাম্প বিবৃতিতে বলেছেন, ‘আমাদের জাতির জন্য এটা একটা অন্ধকার সময়।’

তিনি বলেছেন, তদন্তকারী সব সরকারি সংস্থাকে তিনি সহযোগিতা করেছেন, ফলে ‘আমার বাড়িতে এই অঘোষিত অভিযানের দরকার ছিল না, যথোচিত হয়নি।’

তিনি অভিযোগ করেছেন, প্রেসিডেন্ট নির্বাচন থেকে তাকে বিরত রাখতে বিচার বিভাগকে অস্ত্র হিসাবে ব্যবহার করা হচ্ছে।

ট্রাম্প বলেন, ‘এ ধরনের হামলা শুধুমাত্র ভঙ্গুর, তৃতীয় বিশ্বের দেশগুলোয় দেখা যায়। দুঃখজনক হলো, আমেরিকান এখন সেসব দেশের একটি হয়ে উঠেছে, এরকম দুর্নীতি আগে কখনো দেখা যায়নি।’

এমনকি তারা আমার একটা সিন্দুকও ভেঙেছে বলে জানিয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

এদিকে ডোনাল্ড ট্রাম্প কীভাবে ২০২০ সালের নির্বাচনের ফলাফল চ্যালেঞ্জ করেছিলেন, যেটাও যাচাই করতে শুরু করেছে মার্কিন বিচার বিভাগ।