• আজ বুধবার, ২০ আশ্বিন, ১৪২৯ ৷ ৫ অক্টোবর, ২০২২ ৷

আমার জীবনে এর থেকে ভালো কাজ দেখছি না: পরিকল্পনামন্ত্রী


❏ মঙ্গলবার, আগস্ট ৯, ২০২২ জাতীয়, সিলেট

জাহাঙ্গীর আলম ভুঁইয়া, সুনামগঞ্জ প্রতিনিধি: পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেন, গৃহহীনদের ঘর তৈরি করে দেওয়া এ সরকারের যুগান্তকারী কাজ। যারা অসহায় ভূমিহীন জমি ভিটাও নাই। তাদেরকে ২ শতক জায়গা সাফ কবলা করে ঘরসহ দিয়েছে। আমার জীবনে এর থেকে ভালো কাজ দেখছি না।

মঙ্গলবার (০৯ আগস্ট) সকাল সাড়ে ১১টায় সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার এফআইডিবি হলে পরিকল্পনামন্ত্রীর তহবিল থেকে আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে এমন মন্তব্য করেন তিনি।

বৈশ্বিক সমস্যার কারণে আমরা একটু অসুবিধার মাঝে আছি মন্তব্য করে পরিকল্পনামন্ত্রী আরও বলেন, আমরা সবুর করে বসে আছি। বেশি হলে এক দেড় মাস, সবকিছু ঠিক হয়ে যাবে।

তিনি বলেন, সরকার আমাদের সাথে আছে। যা যা করা লাগবে সরকারেই করবে, চিন্তার কিছুই নাই। বিভিন্ন ধরণের ভাতা সাহায্য সহযোগিতা সারা বছরই দেয়া হচ্ছে। আমরা আরও দেব।

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেন, ঘরে ঘরে আমরা বিদ্যুৎ দিছি এখন একটু কম বিদ্যুৎ আসতেছে, যা এক মাসে ক্লিয়ার হয়ে যাবে ইনশাআল্লাহ। আমরা বন্যার্তদের সহযোগিতা চলমান রেখেছি আরও দেয়া হবে৷ এজন্য আপনাদের ধৈর্য ধরতে হবে৷ আওয়ামীলীগ সরকার কর্মীবান্ধব ও গরীব, দুঃখী ও অসহায় মানুষের পাশে থাকাই হলো আওয়ামী লীগের রাজনীতি।

পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে বলেন, আবার ভোট দেয়ার সময় আসবে কে আপনার উপকার করছে তাকে ভোট দিবেন। যে উপকার করছে না, তাকে ভোট দিবেন না। বন্যায় যাদের ক্ষতি হয়েছে, তাদের কষ্ট দূর করার জন্য সরকার চেষ্টা করেছে, আরও করবে। সারা বছরেই বিভিন্ন সহসয়তা করছে।

অনুদান দেয়ার সময় উপস্থিত ছিলেন শান্তিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনোয়ারুজ্জামান, পরিকল্পনামন্ত্রীর একাত রাজনৈতিক সচিব হাসনাত হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, এসিল্যান্ড সকিনা আক্তার ও ওসি খালেদ চৌধুরীসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।

সভা শেষে উপজেলার ৪২৮ জনের মাঝে ১ হাজার ২৫০ টাকা করে ৫ লাখ ৩৫ হাজার টাকা বিতরণ করা হয়।