🕓 সংবাদ শিরোনাম

রোববার পর্যন্ত ইরানে হিজাববিরোধী বিক্ষোভে নিহতের সংখ্যা ৯২ * নিজের মেয়েকে হত্যা করে প্রতিপক্ষকে ফাঁসাতে যেভাবে নাটক সাজায় বাবা! * কান্নাকাটি করায় বিরক্ত হয়ে ৩৫ দিনের শিশু কন্যাকে পুকুরে ফেলে দেন মা ! * তৃতীয়বারের মতো প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন, দুজনকেই শ্রীঘরে নিলো পুলিশ * বন্দরে মিশুক চালক কায়েস’র লাশ উদ্ধারের ১২ ঘন্টার মধ্যে গ্রেপ্তার ৩ * মঙ্গলবার দেশে ফিরবেন প্রধানমন্ত্রী * ইবির পরিবহন নিয়ে যত অভিযোগ * ফরিদপুরে আলোচিত দুই হাজার কোটি টাকা পাচার মামলায় ছাত্রলীগ নেতা কারাগারে * এবার রাজশাহীতে চলন্ত বাসে ঢুকে গেলো বৈদ্যুতিক খুটি * চলতি সপ্তাহেই বাড়ছে বিদ্যুতের দাম *

  • আজ সোমবার, ১৮ আশ্বিন, ১৪২৯ ৷ ৩ অক্টোবর, ২০২২ ৷

বিদ্যুৎ সাশ্রয়ে কর্ণফুলীতে অভিযান, ৯ প্রতিষ্ঠানকে জরিমানা ৪১ হাজার ৫০০

Chattragram news
❏ বুধবার, আগস্ট ১০, ২০২২ চট্টগ্রাম

চট্টগ্রাম প্রতিনিধি: বিদ্যুৎ সাশ্রয়ে কর্ণফুলী উপজেলা প্রশাসনের অভিযানে ৯টি প্রতিষ্ঠান থেকে ৪১ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মঙ্গলবার (৯ আগস্ট) রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট পিযুষ কুমার চৌধুরী।

জানা গেছে, কর্ণফুলীর চরপাথরঘাটার পুরাতন ব্রিজঘাট নুর মার্কেটের ওয়ালটন শো রুমকে ৫ হাজার টাকা ও ভিশন শো রুমকে ৪ হাজার টাকা, সৈন্যের টেক মোবিন চেয়ারম্যান মার্কেটের আদি জুয়েলার্স ৩ হাজার টাকা, আল ইমাম ক্লথ স্টোর ২ হাজার টাকা , কসমেটিসের দোকানসহ মইজ্জ্যারটেক এলাকায় অভিযানে মোট ৯ টি মামলায় ৪১ হাজার ৫০০ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ।

ম্যাজিস্ট্রেট জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয় বিষয়ের নির্দেশনা মোতাবেক এ অভিযান পরিচালনা করা হয়। অভিযান সহযোগিতায় ছিলেন সিএমপি কর্ণফুলী থানার এসআই সুমন দে, ভূমি অফিসের নাজির দেবাশীষ রুদ্র ও পুলিশ সদস্যগণ।

অভিযানে জরিমানার মুখে পড়া একাধিক ব্যবসায়িরা জানান, শহরের চেয়ে গ্রামে আরো কঠোর অভিযান। রাত ৮ টার পর স্বল্প আলোতে দোকান বন্ধ করার সময় ৮টা ৫ মিনিটে এসে ম্যাজিস্ট্রেট ও পুলিশ হাজির হন। আমরা কিছু বুঝে উঠতে পারিনি। তবে বাজারে বাজারে মাইকিং করা জরুরী ছিল। আর যেকোন দোকান ৮ টায় বন্ধ করতে গেলে সব মালামাল গুছাতেও সাড়ে ৮টা বেঁজে যায়। যদি বিষয়টি প্রশাসন সুনজরে রাখেন তাহলে ব্যবসায়িদের জন্য একটু সুবিধা হয় বলে তাঁদের দাবি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট পিযুষ কুমার চৌধুরী বলেন, চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের নির্দেশে বিদ্যুৎ সাশ্রয়ে উপজেলায় অভিযান পরিচালনা করে ৯টি মামলায় মোট ৪১ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। পাশাপাশি বিভিন্ন ধরনের দোকান ও বিপনি-বিতান রাত আটটার পর বন্ধ রাখতে নির্দেশনা প্রদান করা হয়।