উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২

Chattragram news
❏ বুধবার, আগস্ট ১০, ২০২২ চট্টগ্রাম

স্টাফ করেসপন্ডেন্ট, কক্সবাজার: কক্সবাজারের উখিয়ার জামতলী রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে হেডমাঝিসহ দুইজন নিহত হয়েছেন। নিহতদের লাশ উদ্ধার করে উখিয়া থানায় নিয়ে আসা হয়েছে।

মঙ্গলবার (৯ আগস্ট) দিবাগত রাত ১২টার দিকে উখিয়ার জামতলী ক্যাম্প ১৫-এর সি-৯ ব্লকের দুগর্ম পাহাড় সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, জামতলী ১৫ নম্বর ক্যাম্পের সি ব্লকের বাসিন্দা আব্দুর রহিমের ছেলে হেডমাঝি আবু তালেব (৪০) ও একই ক্যাম্পে ইমাম হোসেনের ছেলে সৈয়দ হোসেন (৩৫)।

এদিকে ক্যাম্পে নিয়োজিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা হত্যাকাণ্ডে জড়িতদের ধরতে অভিযান পরিচালনা করছেন।

জানা গেছে, উখিয়ার জামতলী ক্যাম্প-১৫ এর সি-৯ ব্লকের দুর্গম পাহাড়ের ঢালে একদল সন্ত্রাসী সি ব্লকের হেড মাঝি আবু তালেব এবং সি/৯ সাব ব্লকের মাঝি সৈয়দ হোসেনকে গুলি করে পালিয়ে যায়। ক্যাম্পের লোকজন গুরুতর আহত দুইজনকে উদ্ধার করে জামতলী এমএসএফ হাসপাতালে ভর্তি করে। সেখানে সৈয়দ হোসেনকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরবর্তীতে আবু তালেবের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তার উন্নত চিকিৎসার জন্য তাকে উখিয়ার কুতুপালং হাসপাতালে রেফার্ড করা হয়। পরবর্তীতে কুতুপালং এমএসএফ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) কামরান হোসেন বলেন, আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।