🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ১৬ আশ্বিন, ১৪২৯ ৷ ১ অক্টোবর, ২০২২ ৷

এবার প্রেমের টানে দিনাজপুরে এসে বিয়ের পিড়িতে অস্ট্রিয়ান যুবক!


❏ শুক্রবার, আগস্ট ১২, ২০২২ দেশের খবর, রংপুর

দিনাজপুর প্রতিনিধি: ভালোবাসার টানে দেশ-কালের সীমাবদ্ধতা পার করে এর আগেও অনেক বিদেশি তরুণ-তরুণী এ দেশে এসেছেন। তেমনি এবার ভালোবাসার মানুষটিকে পেতে বাংলাদেশে এলেন অস্ট্রিয়ান যুবক অ্যান্ড্রিয়ান বারিসো নীরা।

গত মঙ্গলবার রাতে দিনাজপুর শহরের একটি রেস্টুরেন্টে প্রেমিকা রুম্পাকে মুসলিম ধর্মমতে বিয়ে করেন মুসলিম যুবক অ্যাড্রিয়ান।

এর আগে গত রোববার (৭ আগস্ট) বাংলাদেশে আসেন তিনি। পরদিন সোমবার ঢাকা থেকে যান দিনাজপুরে। বাংলাদেশি তরুণী নুসরাত জাহান রুম্পা দিনাজপুরের উপশহর এলাকার আব্দুর রাজ্জাকের মেয়ে। উতসুক জনতা একনজর দেখতে ভিড় জমাচ্ছেন রুম্পাদের বাসায়। অ্যাড্রিয়ানের জন্ম কিউবায় হলেও তিনি গত ২০ বছর যাবৎ অস্ট্রিয়ায় থাকেন।

জানা গেছে, ২০১৯ সালে অ্যাড্রিয়ানের সঙ্গে আমেরিকায় দেখা হয় বাংলাদেশি তরুণী নুসরাত জাহান রুম্পার। সেখানে তাঁদের কথা হয়। পরে সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁদের নিয়মিত কথাবার্তা হতো। এরপর দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক তৈরি হয়। দুই পরিবারের কথাবার্তার মাধ্যমে তাঁরা ২০২০ সালে বিয়ের জন্য সম্মত হন। তবে করোনা মহামারির কারণে তখন সম্ভব হয়নি। অবশেষে সেই বিয়ে সম্পন্ন হয়েছে গত মঙ্গলবার। জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে বাঙালি আমেজে, ধর্মীয় রীতি মেনে বিয়ের কাজ সম্পন্ন হয়েছে।

এদিকে সবার কাছে দোয়া চেয়ে রুম্পা বলেন, ‘অ্যাড্রিয়ান অনেক ভালো মানুষ। সে মুসলিম এবং পেশায় প্রকৌশলী। আমাদের জন্য দোয়া করবেন। যেন সারা জীবন এভাবে একসঙ্গে থাকতে পারি।’ অল্প কিছুদিনের মধ্যে স্বামীর সঙ্গে অস্ট্রিয়ায় চলে যাবেন রুম্পা। সেখানেই তিনি তাঁর সঙ্গে সংসার শুরু করবেন বলে জানিয়েছেন।

এ বিষয়ে অ্যাড্রিয়ান বারিসো বলেন, ‘রুম্পার সঙ্গে পরিচয় ২০১৯ সালে। প্রায় চার বছর ধরে আমাদের যোগাযোগ আছে। আমি দ্রুত স্ত্রীকে আমার দেশে নিয়ে যেতে চাই।’

বাংলাদেশের প্রকৃতি ও মানুষ নিয়ে বেশ উচ্ছ্বসিত অ্যাড্রিয়ান। তিনি বলেন, বাংলাদেশের সবুজ প্রকৃতি ও মানুষ খুব ভালো লেগেছে তাঁর।