গাজীপুরে অগ্নিকান্ডে দেড়শতাধিক ঘর পুড়ে গেছে

Gazipur
❏ শুক্রবার, আগস্ট ১২, ২০২২ ঢাকা

স্টাফ করেসপন্ডেন্ট, গাজীপুর: গাজীপুর মহানগরের বাসন থানাধীন ভোগড়া দক্ষিণপাড়া এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে দেড়শতাধিক ঘর পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট এক ঘন্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়।

শুক্রবার (১২ আগস্ট) সন্ধ্যা সাতটায় মহানগরীর বাসন থানাধীন ভোগড়া দক্ষিণপাড়া (পেয়ারাবাগান) এলাকায় এ ঘটনা ঘটে।

জয়দেবপুর ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. তাশাররফ হোসেন জানান, আগুনের খবর পেয়ে সন্ধ্যা ৬টা ৫৫মিনিটে জয়দেবপুর ফায়ার স্টেশন থেকে তিনটি ও টঙ্গী ফায়ার স্টেশন থেকে দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ৭টা ৫৫ মিনিটে তারা আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুনে তিন সারিতে থাকা টিনশেড বাড়ির অসংখ্য ঘর পুড়ে গেছে।

তিনি আরও বলেন, তাৎক্ষণিকভাবে ঘরের সংখ্যা, আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করা সম্ভব হয়নি। বিস্তারিত পরে জানা যাবে। আগুনে কোনো হতাহতের খবরও জানা যায়নি।

স্থানীয়রা জানান, অগ্নিকাণ্ডের সময় প্রচুর কোলো ধোঁয়ায় আকাশ ছেয়ে যায়। আগুন আতংকে আশপাশের বাড়ির লোকজন দিগ্বিদিক ছোটাছুটি শুরু করেন। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের গাড়ি যাওয়ার মধ্যে পর্যাপ্ত রাস্তা না থাকায় আগুন নেভাতে দমকলকর্মীদের বেগ পেতে হয়েছে।

তিনি আরও জানান, শুক্রবার ছুটির দিন থাকায় প্রায় সব শ্রমিকরাই বাসায় ছিলেন। হুড়োহুড়ি করে বের হতে গিয়ে বেশ কয়েকজন ভাড়াটিয়া আহত হয়েছেন।