🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ১৬ আশ্বিন, ১৪২৯ ৷ ১ অক্টোবর, ২০২২ ৷

চাটমোহরে ৪.২ কিলোমিটার সড়কে ৭শ’ ফুলের চারা রোপন উদ্বোধন

Pabna news
❏ শুক্রবার, আগস্ট ১২, ২০২২ রাজশাহী

আব্দুল লতিফ রঞ্জু, পাবনা প্রতিনিধি: পাবনার চাটমোহর উপজেলার ফৈলজানা ইউনিয়নের ইদিলপুর থেকে কুঠিপাড়া- জগন্নাথপুর হয়ে পার্শ্বডাঙ্গা পর্যন্ত দৈর্ঘ্য ৪.২ কিলোমিটার। দীর্ঘদিন ধরে এই সড়কটিতে যোগাযোগ ব্যবস্থা ছিল ভঙ্গুর ও দুঃসহ যন্ত্রণার। এ অঞ্চল থেকে উপজেলা বা জেলা সদরে যেতে সীমাহীন দুর্ভোগ পোহাতে হতো। সম্প্রতি পিচঢালা হয়েছে সড়কটি। দুর হয়েছে মানুষের কষ্ট।

এবার এই সড়কটি সাজবে নানারকম ফুলে। যার ফলে সড়কটি হবে দৃষ্টিনন্দন। আর সেই স্বপ্ন দেখছেন এলাকার স্বপ্নবাজ কিছু মানুষ। সড়কটিকে স্বপ্নের বীজ রোপনের মাধ্যমে শুরু হলো সেই পথচলা।

শুক্রবার (১২ আগস্ট) দুপুরে ইদিলপুর-কুঠিপাড়া-জগন্নাথপুর-পার্শ্বডাঙ্গা পর্যন্ত ৪ দশমিক ২ কিলোমটার সড়কে কৃষ্ণচূড়া, জবা, ফুরুশ ও রঙ্গনসহ দৃষ্টিনন্দন নানা জাতের ফুলের ৭শ’ চারা রোপণ করার কাজ উদ্বোধন করা হয়েছে।

স্থানীয় সামাজিক সংগঠন বৃহত্তর ধানুয়াঘাটা সোসাইটি (জিডিএস’)’র উদ্যোগে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেন পাবনা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আবুল মনসুর আহমেদ।

কুঠি পাড়া বটতলায় আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, কানাডিয়ান ইউনিভার্সিটির ডিন, লেখক ও গবেষক প্রফেসর ড. জহির বিশ্বাস।

জিডিএস’র সভাপতি মনিরুল ইসলাম মনিরের সভাপতিত্বে ও লেখক সুমন নূরের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন শরৎগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক (তদন্ত) গোলাম রসুল, সাবেক জেলা পরিষদ সদস্য সাইদুল ইসলাম পলাশ, অধ্যক্ষ এম এ মতিন, আটঘরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান রানা, শিক্ষক বায়েজিদ বোস্তামী, রাকিবুল ইসলাম, রেজাউল করিম পলাশ, আব্দুল খালেক প্রমুখ।

এ বিষয়ে আয়োজক সংগঠন জিডিএস’র সভাপতি মনিরুল ইসলাম মনির বলেন, পর্যটন সমৃদ্ধ এলাকা হিসেবে গড়ে তোলার ধারাবাহিকতায় রাস্তাটিকে দৃষ্টিনন্দন করতে এমন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তবে গাছের চারা রিপনের পর সেগুলো সংরক্ষণে এলাকাবাসীসহ সবার সহযোগিতা প্রয়োজন।