🕓 সংবাদ শিরোনাম

বাংলাদেশ সীমান্তে শান্তি নিশ্চিতে নেপিদো’র সঙ্গে আলোচনা করবে চীন * ইংল্যান্ড-জার্মানির রুদ্ধশ্বাস ড্রয়ের দিনে ইটালির সহজ জয় * পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় আরও ৬ মরদেহ উদ্ধার, মৃত বেড়ে ৫৬ * আটঘরিয়ায় আ’লীগ-বিএনপি একই স্থানে সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি * ইরানে হিজাব বিরোধী বিক্ষোভে নিহতের সংখ্যা ছাড়াল ৭৫ * নারায়ণগঞ্জে ইয়াবাসহ নারী  গ্রেফতার * বাড়ির সীমানা বিরোধের জেরে প্রবাসীর উপর সন্ত্রাসী হামলা * সিলেটে তুষার খুনের ঘটনায় ৬ হিজড়া গ্রেফতার * সোনারগাঁয়ে ইউপি সদস্যের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ * ন্যায়বিচারের দ্বায়িত্ব পরিবার-কর্মস্থল সবখানেই: বিচারপতি রেজাউল হাসান *

  • আজ মঙ্গলবার, ১২ আশ্বিন, ১৪২৯ ৷ ২৭ সেপ্টেম্বর, ২০২২ ৷

ভারতে ড্রোন উড়িয়ে গ্রেপ্তার দুই বাংলাদেশি


❏ শনিবার, আগস্ট ১৩, ২০২২ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গে ড্রোন উড়ানোর অভিযোগে দুই বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। তাদের বিরুদ্ধে অভিযোগ, তারা কোনো অনুমতি ছাড়াই ভিক্টোরিয়া মেমোরিয়াল হল এলাকায় ড্রোন উড়িয়েছেন।

ওই এলাকার পাশেই অবস্থিত ভারতীয় সেনাবাহিনীর ইস্টার্ন কমান্ডের সদরদপ্তর। প্রতিরক্ষা এলাকা হওয়ায় সেখানে ড্রোন উড়াতে বিশেষ অনুমতির প্রয়োজন পড়ে। কিন্তু সেই অনুমতি ছাড়াই ড্রোন উড়ানোয় তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে।

ভারতীয় গণমাধ্যমের খবরে জানানো হয়, গ্রেপ্তার হওয়া দুইজন বাংলাদেশের রাজশাহীর জেলার বাঘা এলাকায়। তাদের নাম মোহাম্মদ শিফাত ও মোহাম্মদ জিল্লুর রহমান। বুধবার তাদেরকে গ্রেপ্তার করা হয়।

ওই কম্পাউন্ডের দায়িত্বে রয়েছে ‘সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স’। তারাই মিউজিয়ামটির নিরাপত্তার দেখাশোনা করে। ড্রোন উড়ানোর জন্য তারা স্থানীয় পুলিশ স্টেশনে একটি অভিযোগ দায়ের করেছেন। তার ভিত্তিতেই দুই বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়।

তবে গ্রেপ্তারকৃতেরা জানিয়েছেন, ভিক্টোরিয়া ড্রোন ওড়ানোর নিষেধাজ্ঞার বিষয়ে কিছুই জানতেন না।

প্রাথমিক তদন্তের পর জানা গেছে, ওই বাংলাদেশিদের ড্রোন উড়ানোর অনুমতি ছিল না। তারপরেও তারা ভিক্টোরিয়া মেমোরিয়ালের উত্তর গেটে ক্যামেরা সম্বলিত একটি ড্রোন উড়ায়। তারা আশেপাশের বিভিন্ন এলাকার ছবি তুলছিল। এর পাশেই রয়েছে ভারত সেনাবাহিনীর ইস্টার্ন কমান্ডের হেডকোয়ার্টার্স।

কলকাতা পুলিশ বলছে, যেহেতু দুই বাংলাদেশি ড্রোন উড়িয়ে ভিডিও তুলছিলেন, তাই তাদের আসল উদ্দেশ্য এবং ড্রোনের সাহায্যে তোলা ছবি খতিয়ে দেখছেন। তাদের আদালতে তোলা হলে ২৩ আগস্ট পর্যন্ত পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন