• আজ মঙ্গলবার, ১২ আশ্বিন, ১৪২৯ ৷ ২৭ সেপ্টেম্বর, ২০২২ ৷

গাজীপুরে লাইনচ্যুত ট্রেন: ১১ ঘন্টা পর মিটার গেজে ট্রেন চলাচল শুরু

Gazipur news
❏ সোমবার, আগস্ট ১৫, ২০২২ ঢাকা

স্টাফ করেসপন্ডেন্ট, গাজীপুর: গাজীপুর ধীরাশ্রম এলাকায় পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনা কবলিত হওয়ার ১১ ঘন্টা পর রাজধানীর সঙ্গে উত্তর ও উত্তর পশ্চিমবঙ্গের মিটার গেজে রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

গতকাল রোববার রাত সোয়া নয়টার দিকে দ্রুতযান এক্সপ্রেস ধীরাশ্রম স্টেশন ছেড়ে যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। এতে ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হয় এবং এর মাঝে একটি বগি উল্টে যায়।

পরে রাত ১২ টায় ঢাকা থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করলে আজ সকাল ৮ টায় মিটার গেজ লাইনে ট্রেন চলাচল শুরু হয়। তবে ব্রডগেজ লাইন চালু হতে আরও সময় লাগবে বলে জানিয়েছেন কর্মরতরা।  এদিকে,দুর্ঘটনার কারণে অনুসন্ধান ও কারো গাফলতি রয়েছে কি-না খতিয়ে দেখতে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে। আগামি সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিবে এই তদন্ত দল।

জয়দেবপুর জংশনের স্টেশন মাস্টার মো. রেজাউল ইসলাম জানান, রবিবার রাতে ট্রেনটির চারটি বগি লাইনচ্যুত হওয়ার পর দেশের উত্তর ও পশ্চিমাঞ্চলের সঙ্গে ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরে ঢাকা থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে রাত ১২টার দিকে লাইনচ্যুত বগিগুলো উদ্ধার কাজ শুরু করে। দীর্ঘসময় উদ্ধার কাজ শেষে সকাল আটটার দিকে দুর্ঘটনা কবলিত বগিগুলো রেল লাইন থেকে সরিয়ে নিলে ওই রেল সড়কের মিটারগেজ লাইনে ট্রেন চলাচল শুরু হয়। তবে ব্রডগেজ লাইন চালু হতে আরো সময় লাগবে। ইতিমধ্যে কুড়িগ্রাম এক্সপ্রেস দুর্ঘটনাস্থল পাড় হয়ে ঢাকায় ঢুকেছে এবং লালমনি এক্সপ্রেস ট্রেন ওই এলাকায় ঢুকছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন