🕓 সংবাদ শিরোনাম

ইরানে দেশ জুড়ে ছড়িয়ে পড়া বিক্ষোভে নিহতের সংখ্যা বেড়ে ৭৬ * ঢামেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের দুই বন্দীর মৃত্যু * ফেসবুকে ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে কিশোর গ্রেপ্তার * টুর্নামেন্টের ‘ট্রফি ভাঙা’ সেই ইউএনও মেহরুবাকেকে বদলি * ধানমন্ডিতে রিকশা থেকে পড়ে জবি শিক্ষার্থীর মৃত্যু * বাংলাদেশ সীমান্তে শান্তি নিশ্চিতে নেপিদো’র সঙ্গে আলোচনা করবে চীন * ইংল্যান্ড-জার্মানির রুদ্ধশ্বাস ড্রয়ের দিনে ইটালির সহজ জয় * পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় আরও ৬ মরদেহ উদ্ধার, মৃত বেড়ে ৫৬ * আটঘরিয়ায় আ’লীগ-বিএনপি একই স্থানে সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি * ইরানে হিজাব বিরোধী বিক্ষোভে নিহতের সংখ্যা ছাড়াল ৭৫ *

  • আজ মঙ্গলবার, ১২ আশ্বিন, ১৪২৯ ৷ ২৭ সেপ্টেম্বর, ২০২২ ৷

ফটিকছড়িতে মোবাইল চুরির অপবাদ সইতে না পেরে যুবকের আত্মহত্যা

লাশ
❏ সোমবার, আগস্ট ১৫, ২০২২ চট্টগ্রাম, দেশের খবর

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম ফটিকছড়ির ভূজপুর থানাধীন দাঁতমারায় মোবাইল চুরির অপবাদ সইতে না পেরে মোঃ রফিকুল ইসলাম (৩২) নামে এক যুবক বিষপানে আত্মহত্যার খবর পাওয়া গেছে।

সোমবার (১৫ আগষ্ট) সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। রফিকুল ভূজপুর থানার ২নং দাঁতমারা ইউনিয়নের বাংলা পাড়া গ্রামের জন্তুর আলীর ছেলে।

নিহতের পরিবার জানায়, রোববার (১৪ আগষ্ট) সকাল ৯টায় দাঁতমারার হেয়াকো বাজারে রফিকের পাশের দোকানে মোবাইল চুরির মতো সাজানো ঘটনায় তিনি অপমান সহ্য করতে না পেরে বিষপান করেন।

ঘটনার বর্ণনায় পরিবার জানিয়েছে, একই বাজারে রফিকুলের কাঠের নকশা তৈরির দোকান করেন। পাশের দোকানদার মোঃ ওসমান। রফিকুল ভালো নকশার কাজ করেন। এজন্য তার ক্রেতা বেশি। এটা সহ্য করতে পারেনি পাশের দোকানদার ওসমান। ঘটনার দিন রফিকুলের দোকানের ভেতর হারুন, মোখলেছ, তাহের, রাজন ও কালাম মিলে একটি মোবাইল ফেলে রাখেন।

তখন এরা মোবাইল চুরির ঘটনা সাজিয়ে স্থানীয় জনৈক কমলের অফিসে রফিকুলকে নিয়ে যান। ওখানে রফিককে মারধর করে চোর বলে আখ্যা দেন। পরে ৫ হাজার টাকা ক্ষতিপূরণ আদায় করেন। সে অপমান সহ্য করতে না পেরে রোববার বিকেল ৩টায় বাসায় বিষপান করেন। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করালে সেখানে আজ সকালে তার মৃত্যু হয়।

এ ঘটনায় রফিকের পরিবারের পক্ষ থেকে ভূজপুর থানায় একটি লিখিত অভিযোগ জমা দেয়া হয়েছে বলে জানান নিহতের স্ত্রী কুলসুমা বেগম।

এদিকে রফিকের মৃত্যুর খবরে এলাকায় শোকের মাতম চলছে। এলাকাবাসীর দাবী রফিককে আত্মহত্যায় প্ররোচনা দেওয়া ব্যক্তিদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা।

স্থানীয় ইউপি সদস্য কামাল উদ্দিন বলেন, রফিকুল ইসলাম সাদাসিধে ও অত্যন্ত সরল প্রকৃতির ছিল। পূর্বে কোনদিন তার বিরুদ্ধে চুরি বা খারাপ কাজের কোনো ধরণের অভিযোগ পাওয়া যায়নি। গতকাল চুরির অপবাদ সইতে না পেরে তিনি বিষপান করে আত্মহত্যা করেছেন।

জানতে চাইলে ভূজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হেলাল উদ্দীন ফারুকী বলেন, মোবাইল চুরির অভিযোগ উঠায় রফিকুল নামে ওই ব্যক্তি অপমানে বিষপান করে। আজ সকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন। ময়নাতদন্ত করতেছি। অভিযোগ দিলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন