🕓 সংবাদ শিরোনাম

পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালা * যে সংবাদের শিরোনামে ‘বিব্রত’ সময়ের কণ্ঠস্বর ! * গিনেস রেকর্ডে ফের শ্রেষ্ঠত্ব অর্জন করলেন ঠাকুরগাঁওয়ের রাসেল * অনিশ্চয়তার বেড়াজাল পেরিয়ে অবশেষে ঢাকা আসছেন ‘ড্যান্স কুইন’ নোরা ফাতেহি * বাসের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত * বড়দের সামনে সিগারেট খাওয়া নিয়ে দ্বন্দে কয়েকদফা সংঘর্ষ, আহত ১১ জন * বগুড়ায় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে সাবেক সেনা সদস্য খুন * পণ্ড বিয়ের আয়োজন, বর গেলো শ্রীঘরে, অর্থদণ্ড হলো কনের বাবার * মসজিদে নামাজরত অবস্থায় যুবককে ছুরিকাঘাত, হামলাকারী গ্রেপ্তার * মারপিটের কারণে মাশা আমিনির মৃত্যু হয়নি: ইরানের ফরেনসিক বিভাগ *

  • আজ শনিবার, ২৩ আশ্বিন, ১৪২৯ ৷ ৮ অক্টোবর, ২০২২ ৷

প্রবাস থেকে ভিডিওকলে প্রেমিকার চোখের সামনে যেভাবে আগুনে পোড়েন প্রবাসী যুবক!


❏ বুধবার, আগস্ট ১৭, ২০২২ ঢাকা, প্রবাসের কথা

ফরিদপুর প্রতিনিধি : প্রবাস থেকে প্রেমিকাকে ভিডিওকল করে নিজের শরীরে পেট্রল ঢেলে ‘তোদের জ্বালা যন্ত্রণা আর সইব না’ বলে চিৎকার করতে থাকেন যুবক। পরে হাত উঁচু করে একটি গ্যাস লাইটের আগুন জ্বালানো মাত্র তার সারা শরীর আগুনে ছেয়ে যায়। দু মিনিট পরেই ভিডিও কল দেয়া ফোনটিও বিকট শব্দ করে ব্রাস্ট হয়ে যায়। এমন ঘটনায় নির্বাক ঐ প্রবাসীর পরিবার ও স্বজনেরা।

ভিডিওকলে প্রেমিকার চোখের সামনে নিজের শরীরে আগুন ধরিয়ে দেয়া যুবক ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার বাসিন্দা কাতার প্রবাসী শেখ সুমন (২৫)। গত সোমবার দিবাগত রাত ২টায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন।

শেখ সুমন চরভদ্রাসন উপজেলার সদর ইউনিয়নের ছবুল্ল্যা মাতুব্বরের ডাঙ্গী গ্রামের শেখ আব্দুল্লাহর ছেলে।

এর তিন দিন আগে কাতার প্রবাসী সুমন দোহার উপজেলায় বসবাসরত তার প্রেমিকার (১৮) সঙ্গে ভিডিওকলে কথা বলতে বলতে নিজের শরীরে পেট্রল ঢেলে নিজেই আগুন ধরিয়ে দেন। পরে অগ্নিদগ্ধ প্রবাসী প্রেমিককে মুমূর্ষু অবস্থায় কাতারের হামাদী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

নিহতের পারিবারিক সূত্র জানায়, প্রায় চার বছর আগে সুমন কার পেইন্টারের কাজ শিখে কাতারে চাকরিতে যান। গত এক বছর ধরে দোহার উপজেলার এক তরুণীর সঙ্গে মোবাইল ফোনে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। ওই কাতার প্রবাসী তার অভিভাবকদের ওই তরুণীর সঙ্গে বিয়ের ব্যবস্থা করতে বারবার অনুরোধ করেন এবং কনেকে আংটি পরানোসহ বিয়ের প্রাথমিক কাজ সম্পাদনের জন্য কয়েক দফায় টাকাপয়সাও পাঠান।

মঙ্গলবার প্রবাসী প্রেমিকের আপন চাচা শেখ আলমগীর জানান, সম্প্রতি ওই প্রেমিকার অন্যত্র বিয়ে ঠিক হওয়ার খবর পেয়ে প্রবাসী প্রেমিক অনুরাগে ও ক্ষোভে ফেটে পড়েন। সে কাতার দেশের একটি পাম্প থেকে ৫ লিটার পেট্রল আনেন। ওই দেশের একটি খোলা জায়গায় দাঁড়িয়ে প্রেমিকাকে ভিডিওকল করে নিজের শরীরে পেট্রল ঢালতে থাকেন এবং ‘তোদের জ্বালা যন্ত্রণা আর সইব না’ বলে চিৎকার করতে থাকেন। পরে হাত উঁচু করে একটি গ্যাস লাইটের আগুন জ্বালানো মাত্র তার সারা শরীর আগুনে ছেয়ে যায়।

এ অগ্নিদগ্ধ অবস্থায় প্রায় আড়াই মিনিট ভিডিওকল দৃশ্যমান থাকার পর প্রবাসীর কাছে থাকা মোবাইল ফোনটি বিকট শব্দে ব্রাস্ট হয়। পরে প্রেমিকা প্রবাসীর অভিভাবকদের কাছে ফোন করে বিষয়টি জানিয়ে দেন। এরপর অনেক চেষ্টা করেও সুমনকে বাঁচানো সম্ভব হয়নি।

এ ব্যাপারে উপজেলা সদর ইউপি চেয়ারম্যান আজাদ খান বলেন, প্রবাসী সুমনের আত্মাহুতি অত্যন্ত বেদনাদায়ক, তার লাশ দেশে ফিরিয়ে আনার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।