🕓 সংবাদ শিরোনাম

রোববার পর্যন্ত ইরানে হিজাববিরোধী বিক্ষোভে নিহতের সংখ্যা ৯২ * নিজের মেয়েকে হত্যা করে প্রতিপক্ষকে ফাঁসাতে যেভাবে নাটক সাজায় বাবা! * কান্নাকাটি করায় বিরক্ত হয়ে ৩৫ দিনের শিশু কন্যাকে পুকুরে ফেলে দেন মা ! * তৃতীয়বারের মতো প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন, দুজনকেই শ্রীঘরে নিলো পুলিশ * বন্দরে মিশুক চালক কায়েস’র লাশ উদ্ধারের ১২ ঘন্টার মধ্যে গ্রেপ্তার ৩ * মঙ্গলবার দেশে ফিরবেন প্রধানমন্ত্রী * ইবির পরিবহন নিয়ে যত অভিযোগ * ফরিদপুরে আলোচিত দুই হাজার কোটি টাকা পাচার মামলায় ছাত্রলীগ নেতা কারাগারে * এবার রাজশাহীতে চলন্ত বাসে ঢুকে গেলো বৈদ্যুতিক খুটি * চলতি সপ্তাহেই বাড়ছে বিদ্যুতের দাম *

  • আজ সোমবার, ১৮ আশ্বিন, ১৪২৯ ৷ ৩ অক্টোবর, ২০২২ ৷

খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়ার খবর ‘গুজব’

khaleda
❏ বৃহস্পতিবার, আগস্ট ১৮, ২০২২ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া অসুস্থ, তাকে হাসপাতালে নেওয়া হতে পারে— এমন খবর প্রকাশিত হয় কয়েকটি গণমাধ্যমে। যদিও বিএনপি বলছে, এই খবর ‘গুজব এবং বিভ্রান্তিকর’।

বিএনপির পক্ষ থেকে দাবি করা হচ্ছে, হাসপাতাল থেকে বাসায় নিয়ে আসার পর খালেদা জিয়া যেমন ছিলেন, এখনও তেমনই আছেন। নতুন করে তার শারীরিক অবস্থার অবনতি কিংবা উন্নতি কোনোটাই হয়নি।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুর ১২টার দিকে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির বলেন, সর্বশেষ চলতি বছরের ২৪ জুন ১৪ দিন হাসপাতালে চিকিৎসা শেষে বাসায় ফেরেন ম্যাডাম। যে অবস্থায় তিনি বাসায় ফিরেছেন এখনও সেরকমই আছেন। নতুন করে ওনার কোনো সমস্যা দেখা দেয়নি। মেডিকেল বোর্ডের অধীনে ওনার চিকিৎসা চলছে। ওনাকে হাসপাতালে নেওয়ার যে খবর প্রকাশিত হয়েছে তা গুজব ও বিভ্রান্তিকর।

তিনি আরও বলেন, আজ বেলা ১১টার দিকে ম্যাডামের মেডিকেল বোর্ডের চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেনের সঙ্গে আমার কথা হয়েছে। তিনি আমাকে জানিয়েছেন— ম্যাডামের অবস্থা আগের মতো আছে। উনার শারীরিক অবস্থার কোনো পরিবর্তন হয়নি। উনার পুরোনো যে রোগগুলো ছিল এখনও সেগুলো আছে। নতুন করে তার শারীরিক অবস্থার কোনো অবনতি ঘটেনি। এই মুহূর্তে ম্যাডামকে হাসপাতালে নেওয়ার কোনো চিন্তাও নেই।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে করোনা ও নানা জটিলতার কারণে কয়েক দফা হাসপাতালে যেতে হয়েছে বিএনপির চেয়ারপার্সনকে।

ফুসফুস জটিলতা, ডায়াবেটিস, চোখের সমস্যা, লিভার সিরোসিসসহ নানা রোগে ভুগছেন খালেদা জিয়া। তিনি ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার কর্তৃক দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হওয়ার পর দীর্ঘদিন কারাবন্দি ছিলেন। করোনা মহামারির মধ্যে ২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল হাসপাতালে থেকে ছয় মাসের জন্য মুক্তি পান। এরপর থেকে খালেদা জিয়া গুলশানের বাসভবন ফিরোজায় থাকেন।