গোপালগঞ্জে পেট্রোলের দোকানে ভয়াবহ আগুন, আহত ২

gopalgonj news
❏ বৃহস্পতিবার, আগস্ট ১৮, ২০২২ ঢাকা

গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জে শাহ আলম ভূঁইয়ার পেট্রোলের দোকানে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুন নিভাতে গিয়ে ফায়ার সর্ভিসের সিনিয়র স্টেশন মাস্টারসহ উত্তাপে দুই জন আহত হয়েছেন। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীর দাবী আগুনে কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ সদর উপজেলার বিজয়পাশা এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে মহাসড়কের বিজয়পাশা এলাকায় প্রায় দেড় ঘন্টা সকল ধরনের যান চলাচল বন্ধ ছিলো। এতে সড়কের উভয়পাশে বিপুল সংখ্যক যানবহন আটকা পড়ে|

খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট স্থানীয়দের সহায়তায় প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। পরে সড়কে যান চলাচল শুরু হয়।

আগুনের উত্তাপে আহত গোপালগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন মাস্টার স.ম আরিফুল হক ও ব্যবসায়ী শাহ আলম ভূঁইয়াকে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানের মালিক শাহ আলম ভূঁইয়া জানিয়েছেন, তিনি দোকানে পেট্রোল, মবিল, ডিজেল ও অকটেন বিক্রি করেন। তার দোকানে নগদ ৮৩ হাজার টাকা, আনুমানিক ২৩ লাখ ৬৮ হাজার টাকার মোবিল ও ৬০ থেকে ৬৫ ব্যারেল পেট্রোল, অকটেন ও ডিজেল ছিলো। এতে তার প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলেও তিনি জানান।

ওই ব্যবসায়ীর পিতা জুলফিকার ভূঁইয়া বলেন, দোকানের গ্যালনে ড্রাম থেকে পেট্রোল ঢালার সাথে সাথে আগুন ধরে যায়। মুহুর্তের মধ্যে আগুন দোকানে থাকা অন্যান্য ব্যারেলে আগুন ধরে যায়। এতে দোকানে মজুদ থাকা অধিকাংশ মালামাল পুড়ে যায়।

গোপালগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন মাস্টার স.ম আরিফুল হক বলেছেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট বা প্রচন্ড তাপদাহের কারণে আগুন লেগে থাকতে পারে। তবে আগুন লাগার সঠিক কারণ এখনও নির্ণয় করা সম্ভব হয়নি। তিনি আরো বলেন, সময় মতো তারা ঘটনাস্থলে চলে আসায় আশপাশে ঘরে আগুন লাগতে পারেনি।