• আজ বুধবার, ২০ আশ্বিন, ১৪২৯ ৷ ৫ অক্টোবর, ২০২২ ৷

মাধবপুরের সড়ক অবরোধ চা শ্রমিকদের, কাজে না ফেরার ঘোষণা

Habigonj news
❏ বৃহস্পতিবার, আগস্ট ১৮, ২০২২ সিলেট

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধি: মজুরি বাড়ানোর দাবিতে হবিগঞ্জের মাধবপুরের জগদীশপুরে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন চা শ্রমিকরা। এ সময় শ্রমিকরা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

লাগাতার কর্মবিরতির ৫ম দিন বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুরে তিনশ টাকা মজুরির দাবিতে ৫টি চা-বাগানের কয়েক হাজার শ্রমিক জগদীশপুর মুক্তিযোদ্ধা চত্বর অবরোধ করে রাখেন। বেলা ২টা থেকে আড়াইটা পর্যন্ত মহাসড়কে অবস্থান করেন তারা।

শ্রমিক নেতারা বলেন, বুধবার (১৭ আগস্ট) ঢাকায় শ্রম অধিদপ্তরের মহাপরিচালকের কার্যালয়ে বৈঠকে মালিকপক্ষ শ্রমিকদের সঙ্গে তামাশা করেছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে চা শ্রমিকদের ১২০ টাকা মজুরিতে জীবন-জীবিকা চালানো এখন কঠিন হয়ে পড়েছে। এজন্য চা শ্রমিকরা ৩০০ টাকা মজুরি আদায়ের দাবিতে রাজপথে নামতে বাধ্য হয়েছে।

তারা বলেন, চা শ্রমিকদের মজুরি দৈনিক ৩০০ টাকা করা না হলে কোনো অবস্থাতেই তারা কাজে ফিরবেন না। প্রয়োজনে তারা বাগানের বাইরে গিয়ে শ্রমিকের কাজ করে সংসার চালাবেন।

লস্করপুর ভ্যালির সভাপতি রবীন্দ্র গৌড়ের নেতৃত্বে এ সময় বক্তব্য দেন, শ্রমিক নেতা স্বরজিত পাশী, খোকন পানতাঁতী, প্রদীপ কৈরি, লালন পাহান, খায়রুন নাহার, বাবুল হোসেন খান, চেয়ারম্যান পারভেজ হোসেন চৌধুরী, আইয়ূব খান প্রমুখ।