🕓 সংবাদ শিরোনাম

রবির ১৪ জনকে আসামি করে অভিনেত্রী সোহানা সাবার মামলা * ❏ অ্যাম্বুল্যান্সে উঠিয়ে নিয়ে কিশোরীকে ধর্ষণের অভিযোগে আটক চালক * ইন্দোনেশিয়ায় ফুটবল মাঠে সংঘর্ষ, নিহত বেড়ে ১৭৫ * অনলাইনের আওতায় আসছে সরকারি টিএ-ডিএ বিল * টোল প্লাজায় থানার ওসি ও গাড়িচালকে কুপিয়ে মোবাইল-টাকা ছিনতাই ! * প্রবাসী ছদ্মবেশে যেভাবে বিমানবন্দরে প্রবাসীদের সর্বস্ব লুটে নিতেন অজ্ঞান পার্টি * সবজির হাটে নিয়ন্ত্রণ হারানো ট্রাক, নিহতের সংখ্যা বেড়ে ৫ * রাতভর ফ্ল্যাটে আটকে কিশোরী ও শিশুকে দলবদ্ধ ধর্ষণ, আটক ৫ অভিযুক্ত * কুবিতে ছাত্রলীগের দু-পক্ষের প্রকাশ্যে অস্ত্রের মহড়া, হল বন্ধের ঘোষণা * অটোরিকশায় তরুনীকে যৌন হয়রানি, কারাগারে এএসআইসহ ২ জন *

  • আজ রবিবার, ১৭ আশ্বিন, ১৪২৯ ৷ ২ অক্টোবর, ২০২২ ৷

মালয়েশিয়ায় যৌথ অভিযানে বাংলাদেশিসহ ৩৫ জন গ্রেফতার

Malaysia news
❏ বৃহস্পতিবার, আগস্ট ১৮, ২০২২ আন্তর্জাতিক

আশরাফুল মামুন, মালয়েশিয়া প্রতিনিধি: মালয়েশিয়ার পাইকারি মার্কেট সেলাইয়েং পাছার বরং এ যৌথ বাহিনীর অভিযানে ৪০০ জন কে প্রাথমিক ভাবে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। এর মধ্যে ১৪৭ জন স্থানীয় নাগরিক ও ২৫৩ জন বিদেশী নাগরিক। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে ৩৫ জন বিদেশি কর্মীকে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার ( ১৮ আগষ্ট) মালয়েশিয়ার গণমাধ্যম সুত্রে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। বিস্তারিত আরো জানা যায়, গতকাল দিনব্যাপী এই অভিযানে বালাই পুলিশ ও ইমিগ্রেশন পুলিশ সহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ৬ টি সরকারি সংস্থা যোগ দেয়। ব্যবসা পরিচালনার লাইসেন্স, ওয়ার্ক পারমিটসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন যৌথ বাহিনী।

আটককৃত বিদেশীদের মধ্যে রয়েছেন মায়ানমার, বাংলাদেশ, ইন্দোনেশিয়া, পাকিস্তান, নেপাল এবং ভারতের নাগরিক। এদের মধে বিভিন্ন অপরাধে ৩৫ জনকে গ্রেফতার করা হয় এবং ৬ টি ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। তবে কোন দেশের কতজন সেটা জানানো হয়নি।

সেলাইয়েং পাচার বরং এর এই যৌথ অভিযানে নেতৃত্ব দেন ফেডারেল টেরিটরির ডেপুটি মিনিস্টার ওয়াইবি দাতুক সেরি জালালুদ্দিন আলিয়াস। যৌথ অভিযানে অংশ গ্রহন করেন দেশটির বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থা DBKL,PDRM, JPN, JIM,AADK এবংRELA এর ৩৯১ জন সদস্য।

আটককৃত ৩৫ জনের বিরুদ্ধে পৃথক পৃথক অপরাধের দায়ে পৃথক ভাবে অভিবাসন আইন ১৯৫৯/৬৩, মাদক দমন আইন ১৯৫২, জনসাধারণের দুর্ভোগ আইন ১৯৭৪ ও ৭৬,ব্যবসায়ী নীতিমালা লংঘন আইন ২০১৬ এর বিভিন্ন ধারায় অভিযোগ গঠন করে আদালতে সোপর্দ করা হবে জানানো হয়েছে।