🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ১৬ আশ্বিন, ১৪২৯ ৷ ১ অক্টোবর, ২০২২ ৷

শার্শার রুদ্রপুর সীমান্তে ১৭ টি স্বর্ণের বারসহ পাচারকারী আটক

Jossore news
❏ শুক্রবার, আগস্ট ১৯, ২০২২ খুলনা

বেনাপোল প্রতিনিধি: যশোরের শার্শার রুদ্র সীমান্ত থেকে এক কেজি ৯৮৫ গ্রাম ওজনের ১৭টি স্বর্ণের বারসহ মোনতাজ হোসেন (৪৫) নামে একজন স্বর্ণ পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি। আটক মোনতাজ পুটখালী গ্রামের মৃত দ্বীন মোহাম্মাদের ছেলে।

২১বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লে: কর্নেল তানভীর রহমান পিএসসি জানান, গোপন খবরে জানতে পারি- শুক্রবার (১৯ আগষ্ট) সকাল ১১ দিকে শার্শার রুদ্রপুর সীমান্ত দিয়ে স্বর্ণের একটি বড় চালান ভারতে পাচারের উদ্দেশ্যে এক স্বর্ণ পাচারকারী সীমান্তের রুদ্রপুর এলাকায় পাকা রাস্তার ওপর অবস্থান করছে। এমন খবরে পেয়ে রুদ্রপুর ক্যাম্পের কমান্ডার নায়েব সুবেদার ইসমাইল হোসেনের নেতৃত্বে বিজিবির একটি অভিযানিক দল সেখানে (পাকা রাস্তার উপর) অভিযান চালিয়ে এক স্বর্ন পাচারকারীকে আটক করে। পরে তার শরীরে কৌশলে লুকিয়ে রাখা ১৭ পিস স্বর্ণ জব্দ করা হয়। জব্দকৃত স্বর্ণের ওজন ১কেজি ৯৮৫ গ্রাম। যার বাজার মূল্য প্রায় এক কোটি ৬৩ লাখ টাকা।

এ নিয়ে খুলনা ২১ বিজিবি তার অধীনস্থ গত ছয় মাসে প্রায় ১০ কেজি সোনা আটক করেছে। এ সময় ৬ জন আসামীকে আটক করে তারা। সমুদয় আটককৃত সোনার সিজার মুল্য প্রায় ৭ কোটি ৬৩ লাখ টাকা।

স্বর্ণসহ আটক আসামিকে শার্শা থানায় সোপার্দ করা হয়েছে।