• আজ বুধবার, ২০ আশ্বিন, ১৪২৯ ৷ ৫ অক্টোবর, ২০২২ ৷

চুনারুঘাটে যাত্রী হয়রানি বন্ধে অভিযান

Habigonj news
❏ শনিবার, আগস্ট ২০, ২০২২ সিলেট

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় ইউএনও’র নাম ব্যবহারের মাধ্যমে ভাড়া নৈরাজ্য সৃষ্টি করে যাত্রীদের হয়রানি করা বন্ধে সিএনজিচালিক অটোরিকশার চালকদের বিরুদ্ধে তাৎক্ষণিক অভিযান পরিচালনা করা হয়েছে।

শনিবার (২০ আগস্ট) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিকের উপস্থিতিতে উক্ত অভিযান পরিচালনা করা হয়। অভিযানে সাথে ছিল চুনারুঘাট থানা ও আনসার পুলিশের একটি টিম।

উপজেলার পৌরসভাস্থ মধ্য বাজার ও উত্তর বাজার সিএনজি স্ট্যান্ড থেকে শায়েস্তাগঞ্জসহ বিভিন্ন সড়কে সিএনজিচালিত অটোরিকশার চালকরা উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিকসহ কর্তৃপক্ষের সিদ্ধান্তে ৩০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে বলে প্রচারণা চালিয়ে যাত্রীদের হয়রানি করে আসছিল। বিষয়টি সন্দেহজনক মনে হওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সিএনজি মালিক সমিতির সভাপতির সাথে যোগাযোগ করেন ভুক্তভোগী যাত্রীরা।

তখন উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক ও সিএনজি মালিক সমিতির সভাপতি কামরুল ইসলাম বিষয়টি অস্বীকার করে যাত্রীদের সাথে প্রতারণা করা হচ্ছে বলে জানান।

তারা বলেন, এ নিয়ে পূর্বেও যাত্রী হয়রানির ঘটনা ঘটলে পরামর্শক্রমে পূর্বের ভাড়ায় যাত্রীসেবা নিশ্চিত করার সিদ্ধান্ত নেয়া হয়।এরপর তাৎক্ষণিক যাত্রী হয়রানি ও ভাড়া নৈরাজ্য প্রতিরোধে উপজেলা প্রশাসনের উদ্যোগে অভিযান পরিচালনা করা হয়। এতে বিভিন্ন ইউনিয়নের যাত্রীগণ উপজেলা প্রশাসনের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেছেন।