কুড়িয়ে পাওয়া ৫ লাখ টাকার মালিকের খোঁজে মাইকিং


❏ রবিবার, আগস্ট ২১, ২০২২ সুখবর প্রতিদিন

সময়ের কন্ঠস্বর ডেস্ক: রাস্তায় কুড়িয়ে পাওয়া ৫ লাখ টাকা নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন ঠাকুরগাঁও শহীদ মোহাম্মদ আলী স্টেডিয়াম মার্কেটের তরুণ ব্যবসায়ী সাকির হোসেন সৌরভ। ব্যাগ ভর্তি কুড়িয়ে পাওয়া টাকা ফেরত দিতে মালিকের খোঁজে তিনি মাইকিং করে প্রচারণা চালাচ্ছেন। তবে মালিকের খোঁজ মেলেনি।

শনিবার সকাল থেকে মাইকিং আর প্রচারণা চালিয়ে যাচ্ছেন তরুণ ব্যবসায়ী সৌরভ। তার বাড়ি ঠাকুরগাঁও শহরের শান্তিনগর মহল্লায়।

সৌরভ জানান বৃহস্পতিবার সন্ধ্যার আগে ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়কে তিনি একটি ব্যাগ পড়ে থাকতে দেখেন। ব্যাগটি তুলে দেখেন সেখানে প্রায় ৫ লাখ টাকা। বাবা ছোট্ট বেলা শিখিয়েছে মানুষের জিনিস বা রাস্তায় পড়ে থাকা কোনোকিছু হাত না দিতে। তা ছাড়া আমি খুব কষ্ট করে উঠে দাঁড়িয়েছি। তা ভেবে আমি কুড়িয়ে পাওয়া টাকার মালিকের সন্ধানে প্রচারণা চালিয়ে যাচ্ছি। তবে মাইকিং শুনে অনেকে আমাকে ফোন দিলেও প্রকৃত মালিকের খোঁজ মেলেনি।

আর এই মাইকিং বের হওয়ার পর থেকেই জেলাজুড়ে প্রশংসার জোয়ারে ভাসছেন সৌরভ।

শ্রমিক নেতা খায়রুল আলম জানান, সকালে বাসা থেকে বের হয়ে শুনি কুড়িয়ে পাওয়া টাকার মালিকের খোঁজে মাইকিং। বিষয়টি অবশ্যই বেশ প্রশংসার দাবী রাখে।

এই বিষয়ে ঠাকুরগাঁও থানার ওসি কামাল হোসেন বলেন, টাকা হারিয়েছে জানিয়ে কেউ এখনো আমাদের কাছে কোনো জিডি করেনি। তাই টাকার মালিকের বিষয়ে এখনি আমরা কোনো সহায়তা করতে পারছি না। তবে টাকার মালিক খোঁজার এই অভিনব ঘটনাটি প্রশংসনীয় দাবীদার।

এ বিষয়ে ঠাকুরগাঁও সদর উপজেলা ভারপ্রাপ্ত ইউএনও শাহারিয়ার বলেন, অবশ্যই এটি একটি প্রশংসনীয় উদ্যোগ। এবং অনেক ভাল কাজ।