🕓 সংবাদ শিরোনাম

ইডেন ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে মামলা গ্রহণ করে তদন্তের নির্দেশ * ধর্ষণের ঘটনা আড়াল করতে কিশোরী হত্যা, এলাকাজুড়ে উত্তেজনা, আটক ২ * রাজধানীসহ ১০ বিভাগীয় শহরে গণসমাবেশ কর্মসূচির তারিখ ঘোষণা বিএনপির * একাত্তরে মানবতাবিরোধী অপরাধী খলিল সাভার থেকে গ্রেপ্তার * কন্যা দিবসে এক ঘণ্টার ব্যবধানে তিন সন্তানের জন্ম ,নাম পদ্মা-মেঘনা-যমুনা * পরকীয়া সন্দেহে স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যা , পলাতক স্বামী * দালালদের নিয়ন্ত্রণে পাসপোর্ট অফিস, ‘বিশেষ সংকেত’ নিয়ে ভুক্তভোগীদের ক্ষোভ * মাঝপথে তরুণীকে বাইক থেকে নামিয়ে ধর্ষণের অভিযোগে চালক আটক * কিশোর গ্যাংয়ের হামলায় মুমূর্ষু অবস্থায় হাসপাতালে এসএসসি পরীক্ষার্থী * প্রধানমন্ত্রী শুধু দেশের দূরদর্শী নেতা নন, সারা বিশ্বেও নন্দিত নেতা: স্বরাষ্ট্রমন্ত্রী *

  • আজ বৃহস্পতিবার, ১৪ আশ্বিন, ১৪২৯ ৷ ২৯ সেপ্টেম্বর, ২০২২ ৷

শ্লীলতাহানির পর সামাজিক লাঞ্ছনা, শেষ অবধি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা তরুণীর


❏ রবিবার, আগস্ট ২১, ২০২২ দেশের খবর, রংপুর

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে শারীরিক ও সামাজিক লাঞ্ছনার শিকার হয়ে মিষ্টি (১৬) নামে এক তরুণী গলায় দড়ি পেঁচিয়ে আত্মহত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

আজ রোববার সকালে উপজেলার ভূরুঙ্গামারী ইউনিয়নের পূর্ব দেওয়ানের খামার গ্রামে এ ঘটনা ঘটে।

সে উপজেলার ভূরুঙ্গামারী ইউনিয়নের পূর্ব দেওয়ানের খামার গ্রামের মুকুল মিয়ার মেয়ে। ভুক্তভোগী মিষ্টি পার্শ্ববর্তী একটি ব্যাগ সেলাইয়ের দোকানে কাজ করত।

তরুণীর পরিবার সূত্রে জানা যায়, মিষ্টি তার বাবার-মায়ের বিবাহ বিচ্ছেদের পর থেকে তার মায়ের কাছে থাকে।

গত বুধবার সকালে প্রতিবেশী আছর উদ্দিনের ছেলে নাঈম সরকার ফাঁকা বাড়িতে মিষ্টিকে একা পেয়ে শ্লীলতাহানির চেষ্টা করে। শ্লীলতাহানির অভিযোগে একটি সালিসি বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে বিচারকেরা বিষয়টির সমাধান করতে অপারগতা প্রকাশ করে আইনি পদক্ষেপ নেওয়ার পরামর্শ দেন।

এদিকে ভুক্তভোগীর পরিবার যাতে আইনি পদক্ষেপ না নিতে পারে সে জন্য অভিযুক্ত নাঈমের পরিবার ওই তরুণীকে বিভিন্ন ভয়ভীতি দেখানো ও হুমকি দিতে শুরু করে। এমনকি সে বাড়ির বাইরে বের হলে তাকে নানাভাবে ভয়ভীতি দেখানোসহ ও গালমন্দ করতে শুরু করে। এরই ধারাবাহিকতায় আজ রোববার সকালে কাজে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হলে অভিযুক্ত নাঈম ও তাঁর পরিবারের সদস্যেরা ওই তরুণীকে অকথ্য ভাষায় গালমন্দ করে এবং প্রাণনাশের হুমকি দেয়। এরপরই তরুণী কাজে না গিয়ে ঘরে ফিরে আড়ার সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে।

এ ঘটনার পর থেকে অভিযুক্ত নাঈমের পরিবারের সদস্যরা পলাতক রয়েছে। এ কারণে অভিযোগের বিষয়ে তাদের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এদিকে সালিস বৈঠকে উপস্থিত থাকা ইউপি সদস্য সোহরাব আলী বলেন, ‘বিচারের একপর্যায়ে উভয় পক্ষের কাছে জানতে চাওয়া হয় তারা সালিস বৈঠকের সিদ্ধান্ত মেনে নেবেন কিনা? এ সময় উভয় পক্ষ জানায় বিচার তাদের মনমতো হলে তারা মেনে নেবে। উভয় পক্ষের এমন মনোভাবের কারণে বিচারকেরা বিচার করতে পারেননি।’

এ বিষয়ে ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, ‘কিশোরীর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন‍্য কুড়িগ্রাম সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন