🕓 সংবাদ শিরোনাম

ফরিদপুরে আলোচিত দুই হাজার কোটি টাকা পাচার মামলায় ছাত্রলীগ নেতা কারাগারে * এবার রাজশাহীতে চলন্ত বাসে ঢুকে গেলো বৈদ্যুতিক খুটি * চলতি সপ্তাহেই বাড়ছে বিদ্যুতের দাম * রবির ১৪ জনকে আসামি করে অভিনেত্রী সোহানা সাবার মামলা * ❏ অ্যাম্বুল্যান্সে উঠিয়ে নিয়ে কিশোরীকে ধর্ষণের অভিযোগে আটক চালক * ইন্দোনেশিয়ায় ফুটবল মাঠে সংঘর্ষ, নিহত বেড়ে ১৭৫ * অনলাইনের আওতায় আসছে সরকারি টিএ-ডিএ বিল * টোল প্লাজায় থানার ওসি ও গাড়িচালকে কুপিয়ে মোবাইল-টাকা ছিনতাই ! * প্রবাসী ছদ্মবেশে যেভাবে বিমানবন্দরে প্রবাসীদের সর্বস্ব লুটে নিতেন অজ্ঞান পার্টি * সবজির হাটে নিয়ন্ত্রণ হারানো ট্রাক, নিহতের সংখ্যা বেড়ে ৫ *

  • আজ রবিবার, ১৭ আশ্বিন, ১৪২৯ ৷ ২ অক্টোবর, ২০২২ ৷

দেশের বাজারে ফের বাড়ল স্বর্ণের দাম


❏ রবিবার, আগস্ট ২১, ২০২২ অর্থনীতি

সময়ের কণ্ঠস্বর, ঢাকা: দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ল। ভালো মানের স্বর্ণের দাম ভরিতে বাড়ানো হয়েছে ১ হাজার ২২৫ টাকা। সোমবার থেকে হলমার্ক করা ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৮৩ হাজার ২৮১ টাকা।

যা রোববার পর্যন্ত ছিল ৮২ হাজার ৫৬ টাকা। রোববার বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এই ঘোষণা দেয়। নতুন দর কার্যকর হবে সোমবার থেকে।

এর আগে ১৮ আগস্ট স্বর্ণের দাম কমানোর ঘোষণা দেয় বাজুস। দুই দিনের ব্যবধানে পণ্যটির দাম বাড়ানোর কথা জানালো জুয়েলার্স সমিতি।

বাজুসের ঘোষণা অনুযায়ী, হলমার্ক করা ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের অলংকার সোমবার থেকে কিনতে ৮৩ হাজার ২৮১ টাকা দরে। এ ছাড়া ২১ ক্যারেট স্বর্ণের ভরি ৭৯ হাজার ৪৯০ টাকা ও ১৮ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৬৮ হাজার ১১৮ টাকা। আর হলমার্ক ছাড়া সনাতনী স্বর্ণ প্রতি ভরির দাম পড়বে ৫৬ হাজার ২২০ টাকা।

এর আগে ২২ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম ছিল ৮২ হাজার ৫৬ টাকা। ২১ ক্যারেট ৭৮ হাজার ৩২৩ টাকা এবং ১৮ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম ছিল ৬৭ হাজার ১২৬ টাকা। রোববার পর্যন্ত সনাতনী স্বর্ণ প্রতি ভরির দাম ছিল ৫৫ হাজার ২৮৭ টাকায়।

রুপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ১ হাজার ৫১৬ টাকা, ২১ ক্যারেট ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেট ১ হাজার ২২৫ টাকা এবং সনাতনী প্রতি ভরি রুপার দাম ৯৩৩ টাকা অপরিবর্তিত থাকছে বলে জানিয়েছে বাজুস।