🕓 সংবাদ শিরোনাম

ইডেন ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে মামলা গ্রহণ করে তদন্তের নির্দেশ * ধর্ষণের ঘটনা আড়াল করতে কিশোরী হত্যা, এলাকাজুড়ে উত্তেজনা, আটক ২ * রাজধানীসহ ১০ বিভাগীয় শহরে গণসমাবেশ কর্মসূচির তারিখ ঘোষণা বিএনপির * একাত্তরে মানবতাবিরোধী অপরাধী খলিল সাভার থেকে গ্রেপ্তার * কন্যা দিবসে এক ঘণ্টার ব্যবধানে তিন সন্তানের জন্ম ,নাম পদ্মা-মেঘনা-যমুনা * পরকীয়া সন্দেহে স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যা , পলাতক স্বামী * দালালদের নিয়ন্ত্রণে পাসপোর্ট অফিস, ‘বিশেষ সংকেত’ নিয়ে ভুক্তভোগীদের ক্ষোভ * মাঝপথে তরুণীকে বাইক থেকে নামিয়ে ধর্ষণের অভিযোগে চালক আটক * কিশোর গ্যাংয়ের হামলায় মুমূর্ষু অবস্থায় হাসপাতালে এসএসসি পরীক্ষার্থী * প্রধানমন্ত্রী শুধু দেশের দূরদর্শী নেতা নন, সারা বিশ্বেও নন্দিত নেতা: স্বরাষ্ট্রমন্ত্রী *

  • আজ বৃহস্পতিবার, ১৪ আশ্বিন, ১৪২৯ ৷ ২৯ সেপ্টেম্বর, ২০২২ ৷

একই পরিবারের সাতজনের ইসলাম ধর্ম গ্রহণ


❏ সোমবার, আগস্ট ২২, ২০২২ ইসলাম

মিজানুর রহমান, শেরপুর জেলা প্রতিনিধি:- ময়মনসিংহের শেরপুরে একই পরিবারের সাতজন হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। সাত সদস্যের সহায় সম্বলহীন পরিবারটি আশ্রয় নিয়েছেন স্থানীয় ইউনিয়ন পরিষদ ভবনের একটি কক্ষে। সহযোগিতা চেয়েছেন স্থানীয় প্রশাসনের।

ময়মনসিংহের শেরপুরের সীমান্তবর্তী শ্রীবরদী উপজেলার ভেলুয়া বাজার এলাকার শ্রী রবিদাস মণ্ডল। দীর্ঘদিন ধরেই ইসলাম ধর্মের আচার অনুষ্ঠান নিয়মনীতির প্রতি দুর্বল হয়ে পড়েন। গোপনে নামাজও পড়েছেন কয়েকবার।

ইসলাম শান্তির ধর্ম, এমন আত্ম-উপলব্ধি থেকে স্ত্রীর সঙ্গে আলোচনার এক পর্যায়ে গত শুক্রবার (১৯ আগস্ট) স্থানীয় মাদরাসায় গিয়ে আলেম উলামাদের সামনে কালেমা পড়ে স্ত্রী সন্তানসহ পরিবারের সাত সদস্য নিয়ে ইসলাম ধর্মে দীক্ষিত হন। ছেড়ে আসেন নিজের ভিটেমাটি, ঘরবাড়ি এমনকি পূর্বে উপার্জিত টাকা পয়সাও। স্থানীয়দের পরামর্শে আশ্রয় নেন ইউনিয়ন পরিষদ ভবনের একটি কক্ষে।

মুসলমানদের রীতি-নীতির প্রতি বিশ্বাস রেখে সপরিবারে ইসলাম ধর্ম গ্রহণ করা আশ্রয়হীন রবিদাস পরিবারের প্রতি সরকারি সহায়তা চান স্থানীয়রা।

এদিকে ওই পরিবারকে এলাকাবাসীর পক্ষ থেকে সহযোগিতা করা হচ্ছে, আশ্রয় দেয়া হয়েছে ইউনিয়ন পরিষদ ভবনে।

জানা গেছে, ওই পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে খাসজমিতে আবাসন ও নগদ সহায়তাসহ পুনর্বাসনের আশ্বাস দিয়েছে উপজেলা প্রশাসন।

একসঙ্গে পরিবারের সাতজন ইসলাম গ্রহণ করায় তাদের দেখতে ভিড় করছেন উৎসুক মানুষ।

শ্রী রবিদাস মণ্ডল থেকে আব্দুল্লাহ, সুকিয়া রবিদাস থেকে আমেনা, সোনিয়া রবিদাস থেকে ফাতেমা খাতুন, শুভ রবিদাস থেকে উমর ফারুক, আকাশ রবিদাস থেকে উসমান গণি, বাদন রবিদাস থেকে হযরত আলী ও লাবন রবিদাস থেকে হুসাইন নাম ধারণ করেছে সনাতন ধর্ম থেকে ধর্মান্তরিত হওয়া পরিবারটি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন