🕓 সংবাদ শিরোনাম

❏ অ্যাম্বুল্যান্সে উঠিয়ে নিয়ে কিশোরীকে ধর্ষণের অভিযোগে আটক চালক * ইন্দোনেশিয়ায় ফুটবল মাঠে সংঘর্ষ, নিহত বেড়ে ১৭৫ * অনলাইনের আওতায় আসছে সরকারি টিএ-ডিএ বিল * টোল প্লাজায় থানার ওসি ও গাড়িচালকে কুপিয়ে মোবাইল-টাকা ছিনতাই ! * প্রবাসী ছদ্মবেশে যেভাবে বিমানবন্দরে প্রবাসীদের সর্বস্ব লুটে নিতেন অজ্ঞান পার্টি * সবজির হাটে নিয়ন্ত্রণ হারানো ট্রাক, নিহতের সংখ্যা বেড়ে ৫ * রাতভর ফ্ল্যাটে আটকে কিশোরী ও শিশুকে দলবদ্ধ ধর্ষণ, আটক ৫ অভিযুক্ত * কুবিতে ছাত্রলীগের দু-পক্ষের প্রকাশ্যে অস্ত্রের মহড়া, হল বন্ধের ঘোষণা * অটোরিকশায় তরুনীকে যৌন হয়রানি, কারাগারে এএসআইসহ ২ জন * যুগপৎ আন্দোলনে বড় ‘চমক’ দেখানোর আভাস বিএনপির *

  • আজ রবিবার, ১৭ আশ্বিন, ১৪২৯ ৷ ২ অক্টোবর, ২০২২ ৷

পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে: শাজাহান খান


❏ সোমবার, আগস্ট ২২, ২০২২ জাতীয়

মেহেদী হাসান সোহাগ, স্টাফ করেসপন্ডেন্ট, মাদারীপুর: পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন যে বক্তব্য দিয়েছেন তাতে বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান।

তার এমন বক্তব্য সরকার কিংবা দল এর দায়-দায়িত্ব নিবে না। পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য সঠিক হয়নি বলেও মন্তব্য করেন তিনি।

সোমবার সকালে মাদারীপুর শহরের লেকেরপাড়ে ‘পলাশী থেকে ধানমন্ডি’ মনুমেন্ট নির্মাণ কাজের পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ সময় শাজাহান খান আরও বলেন, পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য তার নিজস্ব ব্যাপার। তিনি কি জন্য এমন বক্তব্য দিয়েছেন সেটা পররাষ্ট্রমন্ত্রী জানেন। শেখ হাসিনা সরকার কোনো দেশের লেজুরবৃত্তি করে না। প্রজা হিসেবে কোথায় থাকে না। বাংলাদেশ স্বাধীন দেশ, এদেশের জনগণ নাগরিক সবাই স্বাধীন। সুতরাং স্বাধীন দেশের জনগণের মতামতের মধ্য দিয়ে সরকার প্রতিষ্ঠিত হয়। এজন্য জনগণ ভোট দিয়ে সরকার প্রতিষ্ঠিত করে নির্বাচনের মাধ্যমে।

তিনি বলেন, নির্বাচন হলো একমাত্র সরকার পরিবর্তনের পন্থা। শেখ হাসিনা সরকার কারো দয়ায় ক্ষমতায় আসেনি, জনগণের ভোটে শেখ হাসিনা ক্ষমতায় এসেছেন। আগামী নির্বাচনে জনগণ চাইলে আবারও শেখ হাসিনা ক্ষমতায় থাকবেন।

এ সময় উপস্থিত ছিলেন এলজিইডি’র মাদারীপুরের নির্বাহী প্রকৌশলী আশরাফ আলী খান, সদর উপজেলা প্রকৌশলী মনোয়ার হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মমসাদউজ্জামান মিমুন, ‘পলাশী থেকে ধানমন্ডি’র শিল্পী বিল্পব দত্তসহ অনেকেই।

প্রসঙ্গত, এক কোটি ৯৮ লাখ টাকা ব্যয়ে মাদারীপুর শহরের লেকেরপাড়ে নির্মাণ করা হচ্ছে যুদ্ধকালীন ঘটনা নিয়ে ঐতিহাসিক স্মৃতিসৌধ ‘ধানমন্ডি থেকে পলাশী’। এখানে বঙ্গবন্ধু, জাতীয় ৪ নেতাসহ মুক্তিযুদ্ধের বিভিন্ন বিষয় তুলে ধরা হবে ভাস্কর্য-এর মাধ্যমে। পটুয়াখালীর ঠিকাদারী প্রতিষ্ঠান ইফতি ট্রেডার্সের মাধ্যমে প্রকল্পটির কাজ আগামী জুন শেষ হবার কথা।