বিএনপি নেতা এ্যানীর বাসায় হামলা, ভাঙচুর; আহত চার


❏ মঙ্গলবার, আগস্ট ২৩, ২০২২ আলোচিত বাংলাদেশ

লক্ষ্মীপুর প্রতিনিধি : বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর লক্ষ্মীপুর শহরের বাসায় হামলা ও ভাঙচুররের ঘটনা ঘটেছে।

হামলায় এ্যানীর ছেলে শাহরিয়ার চৌধুরী, ভাই আরিফুল ইসলাম, কেয়ার টেকার এমকে আরিফ ও মানিকসহ ৪ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

স্থানীয় বিএনপির, আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতা–কর্মীরা গতকাল সন্ধ্যায় এ হামলা চালায় ।

সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হ‌ুমায়ূন কবির পাটওয়ারী ও জেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম রকির নেতৃত্বে এই হামলা হয় বলে অভিযোগ করেছেন জেলা বিএনপির সদস্যসচিব সাহাবুদ্দিন সাবু।

তিনি বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে সদর উপজেলার খিলবাইছা এলাকা বিএনপির বিক্ষোভ সমাবেশ হচ্ছিল। দলীয় নেতা-কর্মীদের সঙ্গে ওই সমাবেশে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী অংশ নেন। এই সুযোগে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতা–কর্মীরা এ্যানীর বাসায় অতর্কিত হামলা চালায়।

তবে হামলার অভিযোগ অস্বীকার করেছেন আওয়ামী লীগ নেতা হ‌ুমায়ূন কবির ও জেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম রকি। তারা বলেন, ২১ আগস্টের গ্রেনেড হামলার প্রতিবাদে সদর উপজেলার পালেরহাট এলাকা দলীয় কর্মসূচি শেষে আমাদের নেতা–কর্মীরা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর বাসার সামনে দিয়ে যাওয়ার সময় ছাত্রদলের নেতা–কর্মীরা তাদের ওপর হামলা চালায়। এ সময় জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকসহ কয়েকজন নেতা-কর্মী আহত হন।

এ্যানীর বাসায় হামলার ঘটনায় আওয়ামী লীগ বা ছাত্রলীগের কোন নেতা-কর্মী জড়িত নন। তারা নিজেরাই এই হামলা চালিয়ে আওয়ামী লীগ বা ছাত্রলীগের নেতা-কর্মীদের ওপর দোষ চাপাচ্ছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. গোলাম মোস্তফা জানান, এ্যানীর বাসায় হামলার ঘটনা শুনে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। এখন পর্যন্ত কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।