• আজ বুধবার, ২০ আশ্বিন, ১৪২৯ ৷ ৫ অক্টোবর, ২০২২ ৷

ফরিদপুরে নিহত দুই আ’লীগ কর্মীর পরিবার পেল ইজিবাইক


❏ মঙ্গলবার, আগস্ট ২৩, ২০২২ ঢাকা, দেশের খবর

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় গত ঈদুল ফিতরের দিন প্রতিপক্ষের হামলায় নিহত দুই আওয়ামী লীগ কর্মীর পরিবারকে দুইটি ইজিবাইক হস্তান্তর করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য, ফরিদপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য কাজী সিরাজুল ইসলাম ও আমানা গ্রুপের পরিচালক, তরুণ সমাজসেবক মো. দেলোয়ার হোসেন।

সোমবার (২২ আগস্ট) দিনগত রাতে উপজেলার কৃষক লীগ কার্যালয়ে নিহত পরিবার দুটির অসহায় সদস্যদের হাতে গাড়ির চাবি তুলে দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য মো. আকরামুল করিম, বীরমুক্তিযোদ্ধা আলাউদ্দিন আহমেদ, বোয়ালমারী উপজেলা কৃষক লীগের আহ্বায়ক আকরামুজ্জামান মৃধা রুকু, ঘোষপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. চাঁন মিয়া, উপজেলা কৃষক লীগের আহ্বায়ক কমিটির যুগ্ম সম্পাদক মোল্লা মো. কামরুল ইসলাম, পৌর কৃষক লীগের সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম প্রমুখ।

এ সময় কাজী সিরাজ বলেন, আমি ফরিদপুর-১ আসনের মানুষের সুখে-দুঃখে থাকার চেষ্টা করেছি। আমৃত্যু আপনাদের সেবায় যাতে পাঁশে থাকতে পারি আমার জন্য দোয়া করবেন।

তরুণ সমাজ সেবক দেলোয়ার হোসেন বলেন, ঈদের দিন প্রতিপক্ষের হামলায় দুইজন আ’লীগকর্মী নিহত হওয়া খুবই দুঃখজনক। আরও দুঃখজনক দুটি পরিবারেই উপার্জনক্ষম ব্যক্তি নেই। পরিবার দু’টির এতিম শিশুদের কথা চিন্তা করে সাবেক সাংসদ কাজী সিরাজুল ইসলাম তাদের পাশে দাঁড়িয়েছেন। আমি তাঁর থেকে অনুপ্রাণিত হয়ে পরিবার দু’টির জন্য কিছু করার চেষ্টা করছি। সমাজের বিত্তবানদের কাছে অনুরোধ করবো তারা যেন এই অসহায় এতিম দুটি আওয়ামী পরিবারের দিকে সহায়তার হাত বাড়িয়ে দেন। আমি শিক্ষা, ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডে তরুণদের সম্পৃক্ত হওয়ার আহ্বান জানাই। বাংলাদেশকে বঙ্গবন্ধুর আদর্শিক দেশ গঠনে মাননীয় প্রধানমন্ত্রী যে ভিশন নিয়ে কাজ করছেন তাকে ত্বরান্বিত করতে হলে নেশা ও মাদক মুক্ত সমাজ গঠনের বিকল্প নেই।

উল্লেখ্য, উপজেলার ঘোষপুর ইউনিয়নের গোহাইলবাড়ী বাজারে পূর্বশত্রুতার জেরে প্রতিপক্ষের অতর্কিত হামলায় গত ৩ মে আকিদুল মোল্যা ও খায়রুল শেখ নামে দুই আওয়ামী লীগ কর্মী নিহত হন। পরিবার দুটির একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি নিহত হওয়ায় অসহায় পরিবারের পাঁশে দাঁড়ান আওয়ামী লীগ নেতা কাজী সিরাজ ও তরুণ সমাজসেবক মো. দেলোয়ার হোসেন।

সে সময় পরিবার দুটিকে নগদ ১ লক্ষ টাকা প্রদান করেন তাঁরা। এছাড়া অসহায় পরিবার দুটির কথা চিন্তা করে তাদের ২টি ইজিবাইক দেওয়ারও প্রতিশ্রুতি দেন। প্রতিশ্রুত ইজিবাইক দুইটি এ সময় হস্তান্তর করা হয়।