🕓 সংবাদ শিরোনাম

ইডেন ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে মামলা গ্রহণ করে তদন্তের নির্দেশ * ধর্ষণের ঘটনা আড়াল করতে কিশোরী হত্যা, এলাকাজুড়ে উত্তেজনা, আটক ২ * রাজধানীসহ ১০ বিভাগীয় শহরে গণসমাবেশ কর্মসূচির তারিখ ঘোষণা বিএনপির * একাত্তরে মানবতাবিরোধী অপরাধী খলিল সাভার থেকে গ্রেপ্তার * কন্যা দিবসে এক ঘণ্টার ব্যবধানে তিন সন্তানের জন্ম ,নাম পদ্মা-মেঘনা-যমুনা * পরকীয়া সন্দেহে স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যা , পলাতক স্বামী * দালালদের নিয়ন্ত্রণে পাসপোর্ট অফিস, ‘বিশেষ সংকেত’ নিয়ে ভুক্তভোগীদের ক্ষোভ * মাঝপথে তরুণীকে বাইক থেকে নামিয়ে ধর্ষণের অভিযোগে চালক আটক * কিশোর গ্যাংয়ের হামলায় মুমূর্ষু অবস্থায় হাসপাতালে এসএসসি পরীক্ষার্থী * প্রধানমন্ত্রী শুধু দেশের দূরদর্শী নেতা নন, সারা বিশ্বেও নন্দিত নেতা: স্বরাষ্ট্রমন্ত্রী *

  • আজ বৃহস্পতিবার, ১৪ আশ্বিন, ১৪২৯ ৷ ২৯ সেপ্টেম্বর, ২০২২ ৷

কানাডায় ছুরি হামলায় ১০ জন নিহত


❏ সোমবার, সেপ্টেম্বর ৫, ২০২২ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক: কানাডার সাচকাচুয়ান প্রদেশে একের পর এক ছুরি দিয়ে হামলার ঘটনায় অন্তত ১০ জন নিহত এবং ১৫ জন আহত হয়েছেন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এ ঘটনায় সন্দেহভাজন দুই হামলাকারীকে ধরতে স্থানীয় পুলিশ পুরো প্রদেশে সতর্কতা জারি করেছে। এমনকি প্রতিবেশী দুই প্রদেশ আলবার্টা ও ম্যানিটাবাতেও একই সতর্কতা জারি করা হয়। হামলাকারীদের ধরতে পুলিশ কয়েকটি প্রদেশে অভিযান চালাচ্ছে। পুলিশ সূত্রে এ কথা জানা গেছে।

রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশের সহকারি কমিশনার রোনডা ব্ল্যাকমোর এক সংবাদ সম্মেলনে জানান, তারা ১০টি লাশ এবং হামলা চালানো হয়েছে এমন ১৩টি স্থান শনাক্ত করেছেন।

এছাড়া পুলিশ বেশ কিছু আহত লোককে উদ্ধার করেছে। এদের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি বলেন, আমরা সন্দেহভাজন দুইজনকে ধরতে ব্যাপক অভিযান চালাচ্ছি। এছাড়া, সন্দেহভাজন দুই হামলাকারীর মধ্যে সম্পর্ক কি তা জানারও চেষ্টা করা হচ্ছে।

পুলিশের ধারণা, এলোপাতাড়ি ছুরি হামলা চালানো হলেও কিছু মানুষ আগে থেকেই লক্ষ্যবস্ত ছিল।

এদিকে, সাচকাচুয়ান স্বাস্থ্য কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছে, বেশকিছু সংখ্যক আহতকে চিকিৎসা দেয়ার জন্য তারা জরুরি ব্যবস্থা গ্রহণ করেছেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন