• আজ রবিবার, ১৭ আশ্বিন, ১৪২৯ ৷ ২ অক্টোবর, ২০২২ ৷

সালথার ইউএনওকে প্রত্যাহার, মিষ্টি বিতরণ!

Faridpur news
❏ সোমবার, সেপ্টেম্বর ৫, ২০২২ ঢাকা

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসলিমা আকতারকে তার পদ থেকে প্রত্যাহার করা হয়েছে।

সোমবার (৫ সেপ্টেম্বর) বিকালে ফরিদপুর সালথা উপজেলার একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেন। এর আগে রবিবার (৪ সেপ্টেম্বব) জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব এস,এম মাহফুজুর রহমান সাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ দেওয়া হয়।

ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিসিএস প্রশাসন ক্যাডারের ওই কর্মকর্তাকে বর্তমান পদ হতে প্রত্যাহারপূর্বক নৌ-পরিবহন মন্ত্রণালয়ে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বিআইডাব্লিউটিএ ঢাকায় ন্যস্ত করা হল। প্রজ্ঞাপনে আরও বলা হয়, ‘জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

ইউএনও তাছলিমা আকতার ২০২১ সালের ১৩ অক্টোবর সালথা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে যোগ দেন।

তবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ‘প্রত্যাহার’ সংক্রান্ত এ আদেশটি ‘বদলী’ হিসেবে দেখছেন ইউএনও তাসলিমা আকতার। জানতে চাইলে ইউএনও বলেন, বদলি সরকারি চাকুরি বিধির একটি নিয়মিত প্রক্রিয়া। তিনি বলেন, তবে সালথার ইউএনও হিসেবে নতুন কাউকে এখনও পদায়ন দেওয়া হয়নি। নতুন ইউএনও এলে তার কাছে দায়িত্ব হস্তান্তর করে তিনি সালথা ত্যাগ করবেন। তিনি বলেন, বদলীর আদেশে কবে তাকে যেতে হবে এ সংক্রান্ত কোন সময় বেঁধে দেওয়া হয়নি।

এদিকে ইউএনওর প্রত্যাহারের খবরে আনন্দিত হয়ে সালথা উপজেলার কিছু জায়গায় মানুষকে উল্লাস প্রকাশ করতে দেখা গেছে। বিতরণ করা হয়েছে মিষ্টিও।