🕓 সংবাদ শিরোনাম

পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালা * যে সংবাদের শিরোনামে ‘বিব্রত’ সময়ের কণ্ঠস্বর ! * গিনেস রেকর্ডে ফের শ্রেষ্ঠত্ব অর্জন করলেন ঠাকুরগাঁওয়ের রাসেল * অনিশ্চয়তার বেড়াজাল পেরিয়ে অবশেষে ঢাকা আসছেন ‘ড্যান্স কুইন’ নোরা ফাতেহি * বাসের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত * বড়দের সামনে সিগারেট খাওয়া নিয়ে দ্বন্দে কয়েকদফা সংঘর্ষ, আহত ১১ জন * বগুড়ায় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে সাবেক সেনা সদস্য খুন * পণ্ড বিয়ের আয়োজন, বর গেলো শ্রীঘরে, অর্থদণ্ড হলো কনের বাবার * মসজিদে নামাজরত অবস্থায় যুবককে ছুরিকাঘাত, হামলাকারী গ্রেপ্তার * মারপিটের কারণে মাশা আমিনির মৃত্যু হয়নি: ইরানের ফরেনসিক বিভাগ *

  • আজ শনিবার, ২৩ আশ্বিন, ১৪২৯ ৷ ৮ অক্টোবর, ২০২২ ৷

সৌদিতে এক সপ্তাহে ১৪ হাজার ৭৫০ জন অবৈধ অভিবাসী গ্রেফতার

Saudi Arabia news
❏ সোমবার, সেপ্টেম্বর ৫, ২০২২ আন্তর্জাতিক

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব প্রতিনিধি: সৌদি আরবের বিভিন্ন জায়গা হতে গত এক সপ্তাহে রেসিডেন্সি আইন, শ্রম আইন এবং সীমান্ত আইন অমান্য করার অপরাধে ১৪ হাজার ৭৫০ জন বিভিন্ন দেশের অবৈধ অভিবাসীকে গ্রেফতার করা হয়েছে। সৌদি আরবের জেনারেল ডিরেক্টরেট অফ পাসপোর্ট (জাওয়াজাত), সৌদি আরবের নিরাপত্তা ও প্রতিরক্ষা বাহিনীর সাথে সম্মিলিত প্রচেষ্টায় এসকল অবৈধ প্রবাসীদের গ্রেফতার করেন ।

গত ২৫ আগস্ট, ২০২২ থেকে ৩১ আগস্ট, ২০২২ পর্যন্ত এক সপ্তাহে সৌদি আরবে রেসিডেন্সি আইন অমান্য করার অপরাধে ৮ হাজার ৬৮৪ জন, সীমান্ত আইন অমান্য করার অপরাধে ৪ হাজার ২৮ জন, এবং শ্রম আইন ভঙ্গ করার অপরাধে ২ হাজার ৩৮ জন প্রবাসীকে গ্রেফতার করা হয়।

অবৈধ উপায়ে সীমান্ত পেরিয়ে সৌদি আরবে প্রবেশের সময়ে হাতেনাতে গ্রেফতার করা হয়েছে ২২৫ জনকে। এর মাঝে ৩০ শতাংশ ইয়েমেনি, ৫৮ শতাংশ ইথিওপিয়ান, এবং ১২ শতাংশ অন্যান্য দেশের নাগরিক ছিলেন। অবৈধ উপায়ে সীমান্ত পাড় হয়ে সৌদি আরব থেকে পালানোর সময় হাতেনাতে ৩৪ জনকে আটক করা হয়েছে ।

অবৈধ উপায়ে সীমান্ত পাড় হয়ে সৌদি আরবে প্রবেশকারী অভিবাসীদের সহযোগিতা প্রদান, পরিবহণ, এবং আশ্রয় প্রদানে সাহায্য করার অপরাধে ২২ জনকে গ্রেফতার করা হয়েছে।