বিদ্যুৎ কর্মী পরিচয়ে দিনে-দুপুরে সাংবাদিকের বাড়িতে তার চুরি

Narayangonj news
❏ সোমবার, সেপ্টেম্বর ৫, ২০২২ ঢাকা

সুমন আল হাসান,নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের ফতুল্লায় সস্তাপর এলাকায় নিজেকে বিদ্যুৎ অফিসের কর্মী বলে পারিচয় দিয়ে যুগান্তরের সিনিয়র সাব-এডিটর ও সোনারগাঁও প্রেসক্লাবের সভাপতি এমএম সালাহউদ্দিনের বাড়ির বিদ্যুতের তার চুরি করে নিয়ে গেছে একটি প্রতারক চক্রের সদস্য।

রোববার দুপুরে ফতুল্লার মধ্য সস্তাপুর এলাকায় এ ঘটনা ঘটে। এ ব্যাপরে সাংবাদিক এম এম সালাহউদ্দিনের বাবা মুক্তিযোদ্ধা মো. জামাল মোল্লা ফতুল্লা থানায় অভিযোগ করেন।

থানার ওসি মো. রিজাউল হক তাৎক্ষণিকভাবে এসআই নজরুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি টিম পাঠান। পুলিশ এসে সিসিটিভির ফুটেজে চোরকে তার কাটতে দেখতে পান।

মুক্তিযোদ্ধা জামাল মোল্লা জানান, রোববার দুপুরে অজ্ঞাত চোর বিদ্যুতের খুঁটি থেকে প্রথমে তার কাটে। এরপর বাসার মিটারের কাছ থেকে তার কেটে নিয়ে যায়। এসময় প্রতিবেশীরা ওই চোরকে তার কাটার বিষয়ে প্রশ্ন করলে তিনি নিজেকে বিদ্যুৎ অফিসের কর্মী বলে পরিচয় দিয়ে দ্রুত কাটা তার নিয়ে সটকে পড়েন।

বিদ্যুতের লোডশেডিংয়ের কারণে তাৎক্ষণিক তার কাটার বিষয়টি বুঝতে পারেননি ভুক্তভোগী পরিবারটি। ঘণ্টা দুয়েক পর খোঁজ নিয়ে দেখা যায় আশপাশে সবার বাড়িতে বিদ্যুৎ আছে কিন্তু তাদের বাড়িতে নেই।

তখন খুঁটিতে চেয়ে দেখেন, তার বাড়ির সংযোগের তার নেই। পরে সিসি টিভিতে দেখেন অজ্ঞাত যুবক প্লায়ার্স দিয়ে বিদ্যুতের তার কেটে নিয়ে যাচ্ছেন। এরপর ফতুল্লা বিদ্যুৎ অফিসে ফোন করলে প্রায় ৮ ঘণ্টা পর তারা এসে সংযোগ দিয়ে যায়।

ফতুল্লা মডেল থানার এসআই নজরুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। সিসিটিভির ফুটেজ দেখে চোরকে শনাক্তের চেষ্টা চলছে।