🕓 সংবাদ শিরোনাম
  • আজ মঙ্গলবার, ১২ আশ্বিন, ১৪২৯ ৷ ২৭ সেপ্টেম্বর, ২০২২ ৷

ভারতের রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গার্ড অব অনার


❏ মঙ্গলবার, সেপ্টেম্বর ৬, ২০২২ প্রধান খবর

সময়ের কণ্ঠস্বর ডেস্ক: ভারতের রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গার্ড অব অনার দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার সকালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গার্ড অব অনার দেওয়া হয়।

চার দিনের রাষ্ট্রীয় সফরে এখন ভারতে আছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ দেশটির রাজধানী নয়াদিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে আনুষ্ঠানিকভাবে গার্ড অব অনার দেওয়া হয়।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতি ভবনে গেলে তাকে স্বাগত জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওই সময় দুই সরকারপ্রধান করমর্দন করেন।

পরে প্রধানমন্ত্রী লালগালিচায় হেঁটে মঞ্চে ওঠেন। ওই সময় ভারতীয় সামরিক বাহিনীর চৌকস দল প্রধানমন্ত্রীকে গার্ড অফ অনার দেয়।

ওই সময় প্রধানমন্ত্রী গালগালিচা ধরে কিছুক্ষণ হাঁটেন। ভারতীয় বাহিনীর বিউগলে বেজে ওঠে সুর।

এরপর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পরিচয় করিয়ে দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তার মন্ত্রিসভার সদস্যদের নরেন্দ্র মোদির সঙ্গে পরিচয় করিয়ে দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সফরসঙ্গী হিসেবে রয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন, প্রধানমন্ত্রীর অর্থনৈতিকবিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদবিষয়ক প্রতিমন্ত্রী নসরুল হামিদ, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন