🕓 সংবাদ শিরোনাম

১৮ দিনের সরকারি সফর শেষে দেশের পথে প্রধানমন্ত্রী * হেলিকপ্টারে নামাজ আদায় করলেন ইমরান খান * হবিগঞ্জের মাধবপুরে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে দুইজন নিহত * মধুর সঙ্গে বিষ মিশিয়ে দুই সন্তানকে খাওয়ানোর পর আত্মহত্যার চেষ্টা মায়ের * অবৈধ কার্যকলাপের অভিযোগে গুলশানের স্পা সেন্টার থেকে ৯ জনকে গ্রেপ্তার * রোববার পর্যন্ত ইরানে হিজাববিরোধী বিক্ষোভে নিহতের সংখ্যা ৯২ * নিজের মেয়েকে হত্যা করে প্রতিপক্ষকে ফাঁসাতে যেভাবে নাটক সাজায় বাবা! * কান্নাকাটি করায় বিরক্ত হয়ে ৩৫ দিনের শিশু কন্যাকে পুকুরে ফেলে দেন মা ! * তৃতীয়বারের মতো প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন, দুজনকেই শ্রীঘরে নিলো পুলিশ * বন্দরে মিশুক চালক কায়েস’র লাশ উদ্ধারের ১২ ঘন্টার মধ্যে গ্রেপ্তার ৩ *

  • আজ সোমবার, ১৮ আশ্বিন, ১৪২৯ ৷ ৩ অক্টোবর, ২০২২ ৷

ইবিতে ‘সিআরসি’ বরণ-বিদায় সংবর্ধনা

Islamic University Kustia
❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৮, ২০২২ শিক্ষাঙ্গন

ইবি প্রতিনিধি : ভ্রাতৃত্ব, আস্থা, সংহতির ভিত্তিতে গড়ে তোলা সম্পূর্ণ অরাজনৈতিক ও পথশিশুদের জীবনমান উন্নয়নে কার্যকর ভূমিকা পালন করা সংগঠন ‘কাম ফর রোড চাইল্ড’ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা এর নবীন বরণ ও প্রবীণ বিদায়ী সংবর্ধনা ২০২২ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৭ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের ১১৬ নম্বর কক্ষে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আয়োজিত অনুষ্ঠানে সিআরসি’র সভাপতি আতিকুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সিআরসি’র উপদেষ্টামন্ডলীর সদস্য ও বাংলা বিভাগের অধ্যাপক ড. মো. রবিউল হোসেন, ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক কে. এম. শরফুদ্দিন এবং মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মো. মাজেদুল হক। এছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির নারী ও শিশু বিষয়ক সম্পাদক আফসানা আক্তার এবং সংগঠনটির সাবেক-বর্তমান নেতৃবৃন্দ।

এসময় বক্তারা সিআরসি’র নানা বিষয় তুলে ধরে বলেন, পথশিশুদের কল্যাণের উদ্দেশ্যে কাজ করা আনন্দের বিষয়।আমাদের ইবি শাখা বিভিন্ন সময়ে পথশিশুদের জীবনমান উন্নয়নে কাজ করছে তবে এক্ষেত্রে আমাদের কিছুটা প্রচারণা বাড়ানো যেতে পারে। এছাড়াও বার্ষিক চাঁদার হার বৃদ্ধি করা গেলে পথশিশুদের নিয়ে আরও বিস্তর ভাবে কাজ করা সম্ভব।

আগামীর কর্মপরিকল্পনার বিষয়ে সংগঠনটির নেতারা জানান, বর্তমানে আমরা ক্যাম্পাস পার্শ্ববর্তী এলাকায় পথশিশুদের নিয়ে স্কুল পরিচালনা করে আসছি তবে আমরা কুষ্টিয়া রেলস্টেশনের আশেপাশে ছিন্নমূল শিশুদের একত্রিত করে মৌলিক শিক্ষাদানের লক্ষ্যে রাত্রীকালীন একটি ভ্রাম্যমাণ স্কুল প্রতিষ্ঠার উদ্দেশ্যে কাজ করবো যেখানে পাঠদানের পাশাপাশি শিশুদের খাবারের আওতায় আনা হবে।

উক্ত অনুষ্ঠানে বক্তৃতাকালে সিআরসি’র কেন্দ্রীয় কমিটির নারী ও শিশু বিষয়ক সম্পাদক আফসানা আক্তার বলেন, প্রবীণদের কখনোই বিদায় হয়নি বরং সংগঠন উন্নয়নের দায়িত্ব আরও বৃদ্ধি পেয়েছে। আমি আশা করবো সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় আমরা ছিন্নমূল পথশিশুদের জীবনমান উন্নয়নে কাজ করতে পারবো।

অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্বে ছিলেন রনি সাহা ও উম্মে হাবিবা হ্যাপী। এসময় নবীন সদস্যদের ফুলেল শুভেচছা ও প্রবীণ সদস্যদের ক্রেস্ট প্রদান করা হয়।

প্রসঙ্গত, “ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)’তে থেকে একসাথে যুক্ত, করবো পৃথিবী পথশিশু মুক্ত” এই উপজীব্যকে সামনে রেখে সংগঠনটি ২০১৬ সালে প্রতিষ্ঠিত হয়। এরপর থেকে সংগঠনটি ক্যাম্পাস ও আশপাশের শিশুর মাঝে শিক্ষা উপকরণ ও শীতবস্ত্র বিতরণ করা চলেছে।