🕓 সংবাদ শিরোনাম

আফ্রিকায় আইইডি বিস্ফোরণে ৩ বাংলাদেশি শান্তিরক্ষী নিহত * উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি: কিশোরীর মৃত্যু * পাবনায় দাঁড়িয়ে থাকা ট্রাককে কাভার্ডভ্যানের ধাক্কা, নিহত ২ * হজে যাওয়ার ৬৫ বছরের বয়সসীমা থাকছে না: ধর্ম প্রতিমন্ত্রী * মুক্তিযুদ্ধ নিয়ে ‘ভুল’ বক্তব্যের প্রতিবাদে মানববন্ধন: আ.লীগ নেতার ভুল স্বীকার * কণ্ঠশিল্পী আসিফের ছেলের বিয়ে সম্পন্ন * সকল ধর্মের মানুষ মিলেই বাংলাদেশ: শিক্ষামন্ত্রী * পঞ্চগড়ে নৌকাডুবি: আট কারণ ও পাঁচ সুপারিশ উল্লেখ করে তদন্ত প্রতিবেদন জমা * রংপুরে পূজা দেখে ফেরার পথে গাড়িচাপায় ২ জনের মৃত্যু * মালয়েশিয়া যাওয়ার পথে ট্রলারডুবি: রোহিঙ্গাসহ ৩৪ জন উদ্ধার *

  • আজ মঙ্গলবার, ১৯ আশ্বিন, ১৪২৯ ৷ ৪ অক্টোবর, ২০২২ ৷

ড. আকবর আলি খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ টিআইবির

akbar
❏ শুক্রবার, সেপ্টেম্বর ৯, ২০২২ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক: টিআইবির ট্রাস্টি বোর্ডের সাবেক সদস্য ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এবং প্রাক্তন মন্ত্রিপরিষদ সচিব ড. আকবর আলি খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।

সংস্থাটির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে বলেন, “ড. আকবর আলি খানের মৃত্যু দেশের জন্য অপূরণীয় ক্ষতি। টিআইবির উদ্যোগে দেশে সুশাসন প্রতিষ্ঠা ও দুর্নীতিবিরোধী আন্দোলনে তাঁর সক্রিয় ও সাহসী অংশগ্রহণ, সুচিন্তিত ও বিজ্ঞ দিক নির্দেশনা টিআইবি কৃতজ্ঞতার সঙ্গে স্বীকার করে। একজন সৎ ও দেশপ্রেমিক মানুষ হিসেবে তিনি আমাদের কাছে অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন।”

ড. জামান আরও বলেন, “ড. আকবর আলি খান ২০১৩ সালের ডিসেম্বর থেকে ২০১৯ সালের ডিসেম্বর পর্যন্ত টানা দুই মেয়াদে টিআইবির ট্রাস্টি বোর্ডের সদস্য হিসেবে বাংলাদেশে সুশাসন ও দুর্নীতিবিরোধী আন্দোলনকে বেগবান করার লক্ষ্যে সক্রিয় অবদান রেখেছেন। বিশেষত, দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে টিআইবির সকল কার্যক্রমে তাঁর সুচিন্তিত কৌশলগত ও নীতি পরামর্শ, নির্দেশনা এবং সহায়তা আমাদের এগিয়ে যাবার প্রেরণা হিসেবে কাজ করেছে। তাঁর এই অবদানের জন্য টিআইবি তাঁর প্রতি ঋণী। টিআইবির বোর্ড অব ট্রাস্টিজ, ম্যানেজমেন্ট এবং টিআইবির অনুপ্রেরণায় গঠিত সারাদেশের সনাক ও ইয়েস এর পক্ষ থেকে আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি ও তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।”