• আজ বুধবার, ২০ আশ্বিন, ১৪২৯ ৷ ৫ অক্টোবর, ২০২২ ৷

টানা ৪০ দিন জামাতে নামাজ আদায় করে প্রবাসীর দেয়া সাইকেল উপহার পেল ১৪ কিশোর


❏ শুক্রবার, সেপ্টেম্বর ৯, ২০২২ চট্টগ্রাম, দেশের খবর

চাঁদপুর প্রতিনিধি : পাড়া মহল্লায় কিশোর গ্যাংয়ের বিস্তার কমাতে ও কিশোরদের মাদকের প্রতি আসক্তির হাত থেকে রক্ষা করতে এক ব্যতিক্রমি উদ্যোগ সাড়া ফেলেছে চাঁদপুরে।

শিশু-কিশোরদের নামাজের প্রতি আকৃষ্ট করতে পুরস্কারের ঘোষণা দিয়েছিলেন চাঁদপুর শহরের বিষ্ণুদী গ্রামের ইটালি প্রবাসী মো. ওমর ফারুক। প্রতিশ্রুতির আলোকে টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করায় ১৪ কিশোরকে পুরস্কার হিসেবে বাইসাইকেল দেওয়া হয়েছে।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) বিকেল ৫টায় বিষ্ণুদী রোডস্থ বাইতুস সালাত জামে মসজিদ প্রাঙ্গণে ওই কিশোরদের এ পুরস্কার তুলে দেন মসজিদের ইমাম মাওলানা মো. জয়নাল আবেদীন ও প্রবাসী মো. ওমর ফারুকের পরিবারের সদস্যরা।

ব্যবসায়ী মো. আবুল কালাম আজাদ, মো. আবু তাহের, তানভীর হোসেন আজাদ ও কমিউনিটি পুলিশিং চাঁদপুর অঞ্চল-৬ এর সাধারণ সম্পাদক মাওলানা মো. আবদুর রহমান গাজী এসময় উপস্থিত ছিলেন।

মাওলানা আবদুর রহমান গাজী বলেন, মূলত শিশু-কিশোরদের নামাজের প্রতি উদ্বুদ্ধ করতেই এ আয়োজন করেন প্রবাসী ওমর ফারুক। বর্তমানে পাড়া মহল্লায় কিশোর গ্যাংয়ের উৎপাত বেড়েই চলছে। কিশোরদের মাদকের প্রতি আসক্ত হতে দেখা যায়। এমন পরিস্থিতিতে কিশোরদের নামাজে মনোনিবেশন করতে এ আয়োজন সত্যিই প্রশংসিত।

মসজিদের ইমাম মাওলানা জয়নাল আবেদীন বলেন, গত ৩১ জুলাই থেকে এই প্রতিযোগিতা শুরু হয়। যেখানে বিষ্ণুদী এলাকার ১৭ শিশু-কিশোর অংশ নেয়। টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ মসজিদে এসে আদায় করতে সক্ষম হয় ১৪ কিশোর। শিশু-কিশোরদের নামাজে আগ্রহী করতেই এই সাইকেল বিতরণ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। আমি ও আমার মুয়াজ্জিন সাহেব টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় পর্যবেক্ষণ করেছি। এতে অভিভাবক মহলও বেশ খুশি হয়েছেন।