• আজ বুধবার, ২০ আশ্বিন, ১৪২৯ ৷ ৫ অক্টোবর, ২০২২ ৷

বেলকুচিতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে হামলা ও ভাংচুর থানায় লিখিত অভিযোগ!

Sirajgonj news
❏ শুক্রবার, সেপ্টেম্বর ৯, ২০২২ রাজশাহী
উজ্জ্বল অধিকারী, বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের বেলকুচিতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে হামলায় বাড়ি-ঘর ভাংচুর, মারধোর ও একটি গরুকে রামদা দিয়ে আঘাত করার অভিযোগ উঠেছে । এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।
গত ১ লা সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে আশরাফ আলী  তার বহিরাগত সন্ত্রাসী বাহিনী দেশিও অস্ত্র নিয়ে আবু তালেবের বাড়িতে ঢুকে এলোপাথারী মারপিট ঘরবাড়ি ভাঙচুর শুরু করে। এসময় তাদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে তারা হত্যার হুমকি দিয়ে আশরাফের লোকজন স্থান ত্যাগ করার সময় স্থানীয়রা একজনকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, জমি  সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে ধুকুরিয়াবেড়া ইউনিয়নের গয়নাকান্দি দক্ষিনপাড়া গ্রামের কোরবান আলীর ছেলে আশরাফ আলীর সাথে পার্শ্ববর্তী বাড়ি মৃত আব্দুর রহমানের ছেলে আবু তালেবের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। বিরোধের সূত্র ধরে গত বৃহস্পতিবার  দুপুরে  বিবাদীরা বহিরাগত সন্ত্রাসী দলবদ্ধভাবে আবু তালেবের  বসতবাড়ীতে হামলা চালায়। তাদের হামলায় বাড়িতে থাকা সবাইকে এলোপাথারী মারধর  করতে থাকেন  এ সময় চিৎকার দিলে নয়নতারা এগিয়ে  আসলে তাকেও মারধর করা হয়। হামলায় ৫-৬ জন গুরুত্ব আহত হন।
এ বিয়ষে আবু তালেব বলেন, আশরাফ আলীর  ঘর আমাদের জায়গায় সেই ঘর ভেঙ্গে নিয়ে যাওয়ার কথা কিন্তু সেটা না করে আশরাফ আলী দিনে দুপুরে বহিরাগত লোক জন নিয়ে এসে আমাদের এবং বাড়ি ঘরে উপর হামলা চালায় এবং মারধর করেন। আমারা এই হামলাকারীদের বিরুদ্ধে দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবী জানাই। এ বিষয়ে অভিযুক্ত আশরাফ আলীর বাড়িতে গেলে  কেউ এ বিষয়ে কথা বলতে রাজি হয়নি।
এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য রবাত আলী জানান, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ২ পক্ষের মাঝে বিরোধ চলে আসছে। আমরা স্থানীয়ভাবে এলাকায় সালিশীর মাধ্যমে একাধিকবার চেষ্টা করেছি। কিন্তু সমাধান করতে পারি নাই। পরে থানা পুলিশের নির্দেশে  গত ২ সেপ্টেম্বর শুক্রবারের মধ্যে  আশরাফ আলীর ঘর ভেঙ্গে নিয়ে যাওয়ার কথা কিন্তু আশরাফ আলী সেটা না করে বহিরাগত লোকজন নিয়ে এসে আবু তালেবের বাড়িতে হামলা ও ভাংচুর চালায়।
এ বিষয়ে বেলকুচি  থানার ওসি তাজমিলুর রহমান  জানান, জমি সংক্রান্ত বিরোধের জেরের  ঘটনায় ২ পক্ষ থেকেই অভিযোগ পেয়েছি। বিষয়টা তদন্ত সাপেক্ষ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।