🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ২০ আশ্বিন, ১৪২৯ ৷ ৫ অক্টোবর, ২০২২ ৷

রূপগঞ্জে চোরচক্রের ৭ সদস্য গ্রেপ্তার

Narayangonj news
❏ রবিবার, সেপ্টেম্বর ১১, ২০২২ ঢাকা

সুমন আল হাসান,নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি রপ্তানিমুখী পেপার মিল কারখানার যন্ত্রাংশসহ মালামাল লুট করার প্রস্তুতিকালে চোর চক্রের সাত সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় চোরচক্রের আরও দুই সদস্যকে আটক করতে পারেনি র‌্যাব।

শনিবার রাত ১১টার দিকে উপজেলার মুড়াপাড়া বাজার এলাকায় লিনা পেপার মিলের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। এ ঘটনায় ৯ জনকে আসামি করে একটি মামলা হয়েছে।

আটকরা হলেন- উপজেলার মঙ্গলখালী এলাকার মৃত বাহার উদ্দিনের ছেলে আইবুর রহমান, মাহমুদাবাদ এলাকার আলাউদ্দিনের ছেলে শিপন মিয়া, ব্রাহ্মণগাঁও এলাকার আব্দুল মালেকের ছেলে শরীফ, সাহাপুর এলাকার মাওলাবক্সের ছেলে মিলন মিয়া, দড়িকান্দি এলাকার শফিকুল ইসলামের ছেলে শাকিল, ইসলামের ছেলে ইমতিয়াজ, রাজবাড়ী সদর উপজেলার বড়গড়িয়া এলাকার হানিফ আলী মৃধার ছেলে মতিয়ার মৃধা। পালিয়ে যাওয়ায় দুইজনের নাম-পরিচয় পাওয়া যায়নি।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির মোল্লা জানান, মুড়াপাড়া বাজার এলাকায় অবস্থিত লিনা পেপার মিলটি সোনালী ব্যাংকের ঢাকার দিলকুশা করপোরেট শাখায় দায়বদ্ধ। পেপার মিলে কোটি কোটি টাকার যন্ত্রপাতি রয়েছে। যন্ত্রপাতি লুট করার জন্য প্রায়ই চক্রটি ওই মিলে হানা দিত।

ওসি হুমায়ুন কবির মোল্লা আরও বলেন, শনিবার রাতে চোরচক্রটি মিলে চুরির প্রস্তুতি নেয়। পরে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১-এর সদস্যরা অভিযান চালিয়ে সাতজনকে আটক করে। এ সময় আরও দুইজন পালিয়ে যায়। অভিযানকালে তাদের কাছ থেকে চাকু, হাসুয়া, লোহার ছোড়া, চাপাতি, শাবল ও লোহার পাইপ উদ্ধার করা হয়। আসামিদের নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে।