🕓 সংবাদ শিরোনাম

দেশের বাজার আ.লীগের পকেটে ঢুকে গেছে: আমীর খসরু মাহমুদ চৌধুরী * গুগল সার্চেও বিশ্বের সেরা মানুষ প্রিয় নবী হযরত মোহাম্মদ (স.) * ধর্মের বিরুদ্ধে যায় এমন ঘটনা বড় করে দেখাবেন না: প্রধানমন্ত্রী * নৌকার টিকিট পেলেন সাজেদা চৌধুরীর ছোট ছেলে * ঢাকাসহ বিভিন্ন এলাকায় বিদ্যুৎ এসেছে, স্বাভাবিক হবে দ্রুতই * আফ্রিকায় আইইডি বিস্ফোরণে ৩ বাংলাদেশি শান্তিরক্ষী নিহত * উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি: কিশোরীর মৃত্যু * পাবনায় দাঁড়িয়ে থাকা ট্রাককে কাভার্ডভ্যানের ধাক্কা, নিহত ২ * হজে যাওয়ার ৬৫ বছরের বয়সসীমা থাকছে না: ধর্ম প্রতিমন্ত্রী * মুক্তিযুদ্ধ নিয়ে ‘ভুল’ বক্তব্যের প্রতিবাদে মানববন্ধন: আ.লীগ নেতার ভুল স্বীকার *

  • আজ মঙ্গলবার, ১৯ আশ্বিন, ১৪২৯ ৷ ৪ অক্টোবর, ২০২২ ৷

নৌকাডুবিতে তিন দিন পরও সন্ধান মেলেনি নিখোঁজ ৩ জনের


❏ মঙ্গলবার, সেপ্টেম্বর ১৩, ২০২২ দেশের খবর, রাজশাহী

রাজশাহী: রাজশাহীর পদ্মা নদীতে নৌকাডুবির তিন দিন পরও নিখোঁজ তিনজনের সন্ধান মেলেনি। নিখোঁজ তিনজনের জীবিত থাকার কোনো সম্ভাবনা নেই বলেই ধরে নেওয়া হয়েছে। অন্তত মরদেহের সন্ধান না পেলেও আজ মঙ্গলবার দুপুরে উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করেছে ফায়ার সার্ভিস।

এর আগে গত রোববার দুর্ঘটনার পর থেকেই পদ্মা নদীতে উদ্ধার অভিযান চালায় ফায়ার সার্ভিস। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের চারজন ডুবুরি ঘটনাস্থল থেকে ভাটিতে রাজশাহীর চারঘাট ও বাঘা পর্যন্ত অনুসন্ধান চালায়। কিন্তু মরদেহের কোনো সন্ধান মেলেনি। ডুবে যাওয়া নৌকা দুটিও খুঁজে পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রাজশাহী সদর স্টেশনের স্টেশন অফিসার লতীফুল বারী বলেন, ‘তিন দিন সন্ধান চালিয়েও নিখোঁজদের সন্ধান না পাওয়ায় আজ (মঙ্গলবার) দুপুরে অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে। এখন পরিবারের সদস্যরা খোঁজ রাখছেন। কোথাও মরদেহ ভেসে উঠলে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে তা উদ্ধার করতে সহযোগিতা করবেন।’

প্রসঙ্গত, এর আগে রোববার ভোর ৬টার দিকে রাজশাহী নগরীর তালাইমারী বিজয়নগর শাহপুর এলাকায় প্রায় ২৫ জন যাত্রী নিয়ে পদ্মা নদীতে একটি নৌকা ডুবে যায়। এতে তিনজন নিখোঁজ হন। নিখোঁজ ব্যক্তিরা হলেন—নগরীর মিজানের মোড় এলাকার সাদেক আলী, একই এলাকার মো. নজু এবং ডাঁসমারী সাতবাড়িয়া এলাকার মো. নবী। তাঁরা সবাই পদ্মার চরে কৃষিকাজ করেন।

এদিকে নৌকাটি ডুবে যাওয়ার পরই নিখোঁজদের উদ্ধারে কাজ শুরু করে ফায়ার সার্ভিস। এর মধ্যে আরেকটি নৌকাডুবির ঘটনা ঘটে একই এলাকায়। ওই নৌকায় যাত্রী ছিলেন তিনজন। ফায়ার সার্ভিস ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা ওই নৌকার তিনজনকেই উদ্ধার করেন। এখন নিখোঁজ সাদেক, নজু ও নবীর পরিবারের সদস্যরা তাঁদের মরদেহ পাওয়ার অপেক্ষায় প্রহর গুনছেন।