🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ১৬ আশ্বিন, ১৪২৯ ৷ ১ অক্টোবর, ২০২২ ৷

‘ধর্মীয় অবমাননাকর’ পোস্টে এলাকায় উত্তেজনা, হিন্দুধর্মাবলম্বী যুবক গ্রেফতার

Cox's Bazar news
❏ বুধবার, সেপ্টেম্বর ১৪, ২০২২ চট্টগ্রাম

স্টাফ করেসপন্ডেন্ট, কক্সবাজার: ফেসবুকে ধর্মীয় উসকানি ও গুজব ছাড়ানোর অভিযোগে এক হিন্দুধর্মাবলম্বী যুবক গ্রেপ্তার হয়েছে কক্সবাজারের ঈদগাঁতে। সোমবার ঈদগাঁও বাস স্টেশন এলাকা থেকে তাকে আটক করে পুলিশ।

গ্রেপ্তার যুবকের নাম পলাশ কান্তি দে। ২৮ বছরের পলাশের বাড়ি ইসলামাবাদ ইউনিয়নের ৪নং ওয়ার্ড হিন্দুপাড়া গ্রামে। তিনি ওই এলাকার বাসিন্দা জাবিনা কান্তি দে’র ছেলে।

পুলিশ জানায়, পলাশ দীর্ঘদিন ধরে নামে-বেনামে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজ আইডি থেকে সরাসরি এবং ফেইক আইডি খুলে নানা ধরনের ইসলাম বিরোধী ধর্মীয় উস্কানিমূলক পোস্ট দিয়ে আসছিল। তা স্থানীয় জনসাধারণের চোখে পড়লে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি  হয়। এক পর্যায়ে এলাকার সম্প্রীতি রক্ষার্থে ধর্মপ্রাণ লোকজন প্রশাসনকে বিষয়টি অবগত করে। পরে অভিযান চালিয়ে পুলিশ তাকে আটক করে।

বিষয়টি নিশ্চিত করেছেন ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হালিম।

তিনি জানান, পলাশ দে নামের ওই যুবক তার ফেসবুক আইডি ব্যবহার করে ধর্মীয় উস্কানি ও বিদ্বেষমূলক পোস্ট ছড়িয়ে আসছিল কিছুদিন যাবত। যে কারণে সামাজিক বিশৃংখলা এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের আশঙ্কা তৈরি হচ্ছিল। বিষয়টি জানতে পেরে তৎক্ষণাৎ তাকে গ্রেফতারের ব্যবস্থা নিই।

তিনি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার পলাশ অভিযোগের সত্যতা স্বীকার করেছে। এ ঘটনায় তার বিরুদ্ধে মামলা রজু করা হয়েছে।