🕓 সংবাদ শিরোনাম

শাকিব খান তিন স্ত্রী নিয়ে সংসার করুক, নয়তো দেশ ছাড়ুক: ডিপজল * ১৮ দিনের সরকারি সফর শেষে দেশের পথে প্রধানমন্ত্রী * হেলিকপ্টারে নামাজ আদায় করলেন ইমরান খান * হবিগঞ্জের মাধবপুরে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে দুইজন নিহত * মধুর সঙ্গে বিষ মিশিয়ে দুই সন্তানকে খাওয়ানোর পর আত্মহত্যার চেষ্টা মায়ের * অবৈধ কার্যকলাপের অভিযোগে গুলশানের স্পা সেন্টার থেকে ৯ জনকে গ্রেপ্তার * রোববার পর্যন্ত ইরানে হিজাববিরোধী বিক্ষোভে নিহতের সংখ্যা ৯২ * নিজের মেয়েকে হত্যা করে প্রতিপক্ষকে ফাঁসাতে যেভাবে নাটক সাজায় বাবা! * কান্নাকাটি করায় বিরক্ত হয়ে ৩৫ দিনের শিশু কন্যাকে পুকুরে ফেলে দেন মা ! * তৃতীয়বারের মতো প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন, দুজনকেই শ্রীঘরে নিলো পুলিশ *

  • আজ সোমবার, ১৮ আশ্বিন, ১৪২৯ ৷ ৩ অক্টোবর, ২০২২ ৷

ধর্মীয় অনুভূতিতে আঘাত: কনস্টেবল গ্রেপ্তার

Keranigonj news
❏ শুক্রবার, সেপ্টেম্বর ১৬, ২০২২ ঢাকা

মাসুম পারভেজ, স্টাফ করেসপন্ডেন্ট: ঢাকার নবাবগঞ্জে ইসলাম ধর্ম ও মহানবী (সঃ)-কে নিয়ে কটূক্তি করে ফেসবুকে মন্তব্য করার অভিযোগে অভিযুক্ত পুলিশ কনস্টেবল প্রীতম মণ্ডলকে গ্রেপ্তার করেছে ঢাকা জেলা গোয়েন্দা পুলিশ।

রাতভর অভিযান চালিয়ে শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সকালে ঢাকার একটি বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

জানা যায়, ঢাকা জেলা গোয়েন্দা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোবাশশিরা হাবীব খানের নেতৃত্বে ঢাকা দক্ষিণ গোয়েন্দা পুলিশের একটি দল বৃহস্পতিবার রাতভর অভিযান চালিয়ে শুক্রবার সকালে ঢাকার একটি বাসা থেকে গ্রেপ্তার করে প্রীতমকে।

অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোবাশশিরা হাবীব খান বিষয়টি নিশ্চিত করে বলেন, বিষয়টি আলোচিত হওয়ায় ঢাকা জেলা পুলিশ সুপার মো. আসাদুজ্জামানের নির্দেশে প্রীতমকে গ্রেপ্তারে কাজ শুরু করে গোয়েন্দা পুলিশ। তিনি আরও বলেন, বৃহস্পতিবার রাতভর চেষ্টার পর শুক্রবার সকালে প্রীতমকে গ্রেপ্তার করতে সক্ষম হই।

গ্রেপ্তারের পর তাকে নবাবগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পুলিশ সাত দিনের রিমান্ড আবেদন করে আসামিকে আদালতে পাঠিয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

এদিকে, ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অপরাধে অভিযুক্ত পুলিশ সদস্য প্রীতম মণ্ডলকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে বলেও জানান ডিবির এই এএসপি।

জানা যায়, অভিযুক্ত পুলিশ সদস্য প্রীতম মণ্ডল নবাবগঞ্জ উপজেলার শোল্লা গ্রামের বাসিন্দা। সম্প্রতি ইসলাম ধর্ম ও মহানবী (সঃ)-কে নিয়ে ফেসবুকে কটূক্তি করেন তিনি। এ ঘটনায় অনেকটা উত্তেজিত হয়ে উঠেন ধর্মপ্রাণ মানুষ।

নবাবগঞ্জ উপজেলা প্রশাসন ও থানা পুলিশের দ্রুত পদক্ষেপের কারণে পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। এ ঘটনায় নবাবগঞ্জ থানায় অভিযুক্ত প্রীতম মণ্ডল ও আলোক সরকার কার্তিক নামে আরেকজনের বিরুদ্ধে ফৌজদারী আইনে মামলা করা দায়ের করা হয়েছে।

এদিকে ইসলাম ধর্ম ও মহানবী (সঃ)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে শুক্রবার নবাবগঞ্জের বিভিন্ন স্থানে মানববন্ধন ও বিক্ষোভের ডাক দেয় ধর্মপ্রাণ মুসল্লীরা।

অপরদিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বস্তরের ধর্মপ্রাণ মুসল্লীগণকে শান্তি শৃংখলা বজায় রাখার জন্য অনুরোধ করে শুক্রবার সকালে উপজেলা প্রশাসনের ফেসবুক আইডি থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।