🕓 সংবাদ শিরোনাম

গুগল সার্চেও বিশ্বের সেরা মানুষ প্রিয় নবী হযরত মোহাম্মদ (স.) * ধর্মের বিরুদ্ধে যায় এমন ঘটনা বড় করে দেখাবেন না: প্রধানমন্ত্রী * নৌকার টিকিট পেলেন সাজেদা চৌধুরীর ছোট ছেলে * ঢাকাসহ বিভিন্ন এলাকায় বিদ্যুৎ এসেছে, স্বাভাবিক হবে দ্রুতই * আফ্রিকায় আইইডি বিস্ফোরণে ৩ বাংলাদেশি শান্তিরক্ষী নিহত * উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি: কিশোরীর মৃত্যু * পাবনায় দাঁড়িয়ে থাকা ট্রাককে কাভার্ডভ্যানের ধাক্কা, নিহত ২ * হজে যাওয়ার ৬৫ বছরের বয়সসীমা থাকছে না: ধর্ম প্রতিমন্ত্রী * মুক্তিযুদ্ধ নিয়ে ‘ভুল’ বক্তব্যের প্রতিবাদে মানববন্ধন: আ.লীগ নেতার ভুল স্বীকার * কণ্ঠশিল্পী আসিফের ছেলের বিয়ে সম্পন্ন *

  • আজ মঙ্গলবার, ১৯ আশ্বিন, ১৪২৯ ৷ ৪ অক্টোবর, ২০২২ ৷

সীমান্তে ‘পুঁতে রাখা মাইন’ বিস্ফোরণে বাংলাদেশী যুবকের পা বিচ্ছিন্ন

Cox's Bazar news
❏ শুক্রবার, সেপ্টেম্বর ১৬, ২০২২ চট্টগ্রাম

স্টাফ করেসপন্ডেন্ট, কক্সবাজার: কক্সবাজারের সীমান্তবর্তী উপজেলার নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের তুমব্রুর চাকমাপাড়া সীমান্তে মাইন বিস্ফোরণে অন্য থাইন চাকমা নামে এক যুবকের একটি পা শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। এঘটনায় আরও ৬ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে তাদের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে এই ঘটনা ঘটে। অন্য থাইন চাকমা তুমব্রু চাকমাপাড়া এলাকার অংকে থাইন চাকমার ছেলে।

আহত অন্য থাইনের মা ইয়াং মে চাকমা জানান, দুপুরে গরু নিয়ে আসতে অন্য থাইন ও আরো কয়েকজন যুবক সীমান্তের কাঁটাতারের কাছাকাছি যায়। সেখানে হঠাৎ মাইন বিস্ফোরণ হয়। এতে গুরুতর আহত হয় তার ছেলে। তাৎক্ষণিক তাকে উদ্ধার করে কুতুপালং এমএসএফ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে বিকেল সাড়ে ৪টার দিকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়।

যুবকের মায়ের দাবি সীমান্তে মিয়ানমার মাইন পুঁতে রেখেছে। সেই মাইন বিস্ফোরণে তার ছেলে। আহত হয়েছে। তার ছেলের বাম পা উড়ে গেছে এবং শরীরের বিভিন্ন অংশে গুরুতর জখম হয়েছে বলে জানান তিনি।

এদিকে এই ঘটনায় এখনো বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) ও পুলিশের পক্ষ থেকে কোন বক্তব্য পাওয়া যায়নি।

ঘটনার পর থেকে সীমান্তে বিজিবি টহল জোরদার করা হয়েছে। স্থানীয়দের সীমান্ত এলাকায় যেতে নিষেধ করা হয়েছে।

ঘুমধুম ইউনিয়নের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আজিজ জানান, এই ধরনের একটি খবর তিনি শুনেছেন।