• আজ মঙ্গলবার, ১৯ আশ্বিন, ১৪২৯ ৷ ৪ অক্টোবর, ২০২২ ৷

আগামীকাল সারা দেশে বিএনপি’র বিক্ষোভ


❏ শনিবার, সেপ্টেম্বর ১৭, ২০২২ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা: আগামীকাল রোববার (১৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগরসহ সকল মহানগর, জেলা ও উপজেলা পর্যায়ে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপি।

রাজধানীর মিরপুরে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা ও বিএনপি’র সভা-সমাবেশে বাধা ও হামলার প্রতিবাদে এ কর্মসূচির ঘোষণা দিয়েছে দলটি।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

এ সময় তিনি মিরপুরে বিএনপি’র সমাবেশ পণ্ড ও হামলার জন্য যৌথভাবে পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের দায়ী করেন। এর প্রতিবাদে সারা দেশে কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল রোববার নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি। মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি’র উদ্যোগে এই প্রতিবাদ সমাবেশ আয়োজন করা হবে।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, গত বৃহস্পতিবার পল্লবী জোনে পুলিশের অনুমতি নিয়ে সমাবেশের জন্য যখন মঞ্চ তৈরি ও মাইক লাগানো হচ্ছিল, ঠিক তখনই আওয়ামী সন্ত্রাসীরা লাঠি নিয়ে মারাত্মক অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে জয় বাংলা স্লোগান দিয়ে আক্রমণ করে, এটা আপনাদের মিডিয়াতে উঠে এসেছে। এই আক্রমণের ফলে আমাদের প্রায় ৭৫ জন আহত হয়েছেন, গ্রেপ্তার হয়েছেন ৮ জন।

আমরা খুব পরিষ্কার করে বলতে চাই, এভাবে সন্ত্রাসী হামলা করে, এভাবে আহত করে, জখম করে, হত্যা করে, গ্রেপ্তার করে, মিথ্যা মামলা দিয়ে কখনোই আন্দোলনকে দমিয়ে রাখা যাবে না, বিএনপিকে রাজপথ থেকে সরানো যাবে না।