সংবিধান মানলে বিএনপির নির্বাচনে আসা উচিত: পরিকল্পনামন্ত্রী


❏ শনিবার, সেপ্টেম্বর ১৭, ২০২২ জাতীয়

জাহাঙ্গীর আলম ভুঁইয়া, সুনামগঞ্জ প্রতিনিধি: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, নির্বাচন চর্চার বিষয়। মারামারি হানাহানি নয়। শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে এটাই জাতি আশা করে। আমরা চাই সবাই নির্বাচনে আসুক, বিএনপি নির্বাচনে আসবে না কি তাদের ব্যাপার, এটা আমরা বলতে পারবও না। বিএনপি যদি দেশের সংবিধান মেনে থাকে দেশের আইনে মানে তা হলে তাদের অবশ্যই নির্বাচনে আসা উচিত।

শনিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে জেলা শিল্পকলা একাডেমিতে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, দ্রব্যমূল্য ইতিমধ্যে নিয়ন্ত্রণে এসেছে, আরও আসবে। আমরা সব সময় চেষ্টা করি মানুষ যাতে স্বস্তির মধ্যে থাকে। বিশ্বব্যাপী সংকট চলছে। এ জন্য আমাদেরকে আরও সাশ্রয়ী হতে হবে।

এসময় তিনি বলেন, আমাদের হাওর এলাকা সব সময় অবহেলিত। উচ্চ শিক্ষার যে স্বপ্ন সেটি এখন হাওরবাসী পূরণ করতে পারবে। ইতিমধ্যে উপাচার্য নিয়োগ হয়েছে ধীরে ধীরে আরও কাজ হবে আশা করি। এখন একটি বড় কাজ হচ্ছে সেটি হল সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জায়গা নির্ধারণ করা হয়েছে। সেটি হলে হাওর এলাকার জন্য অনেক বড় মাইল ফলক।

এ সময় রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হিমাদ্রি শেখর ভদ্রের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন সুনামগঞ্জ -১ আসনের সাংসদ মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-৪ আসনের সাংসদ পীর ফজলুর রহমান মিছবাহ্, সিলেট-সুনামগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের সাংসদ শামীমা আক্তার খানম, সুনামগঞ্জ-৪ আসনের সাবেক সাংসদ মতিউর রহমান, মো. জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নূরুল হুদা মুকুট, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, পুলিশ সুপার এহসান শাহ্, সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল, তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল প্রমুখ।