• আজ বুধবার, ২০ আশ্বিন, ১৪২৯ ৷ ৫ অক্টোবর, ২০২২ ৷

ইবির পরিবহনে আরও ৫টি গাড়ি

University news
❏ রবিবার, সেপ্টেম্বর ১৮, ২০২২ শিক্ষাঙ্গন

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক-শিক্ষার্থীদের জন্য ফিতা কেটে নতুন গাড়ি উদ্বোধন করা হয়েছে। পরিবহন পুলে সংযোজিত হওয়া নতুন ৫টি গাড়িগুলোর মধ্যে রয়েছে ৩টি ৫২ সিটের বাস এবং ২টি হায়েস এসি মাইক্রো।

রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে প্রশাসন ভবনের সামনে গাড়িগুলোর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান, গাড়ি ক্রয় কমিটির আহবায়ক অধ্যাপক ড. কাজী আখতার হোসেন, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন, ছাত্রলীগ সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ প্রমুখ।

পরিবহন অফিস সূত্রে জানা যায়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থায়নে ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের বরাদ্দে ৫টি যানবাহন ক্রয়ে মোট খরচ হয়েছে ২ কোটি ১২ লাখ ৪৯ হাজার টাকা। এর মধ্যে ৩টি বাসের প্রতিটির মূল্য ৪১ লাখ ৫০ হাজার টাকা এবং বাকি ২টি হায়েস এসি মাইক্রো’র প্রতিটির মূল্য ৪৩ লাখ ৯৯ হাজার টাকা।

পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেন বলেন, ‘অতি শিগগিরই আরও একটি বাস পুলে সংযুক্ত হবে। তিনটি বাসের মধ্যে শিক্ষার্থীদের জন্য কমপক্ষে দুইটি ব্যবহার হবে। তবে কোন রুটে কোনটি চলবে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়নি।

ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, বিশ্ববিদ্যালয়টি জেলা শহর থেকে দূরে হওয়ায় শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীদের যাওয়া আসায় ভোগান্তি হয়।

তিনি আশা প্রকাশ করে বলেন, পাঁচটি গাড়িতে সংকট না কাটিয়ে উঠতে পারলেও কিছুটা কমবে।