দেশে ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ৩৯৯ জন


❏ সোমবার, সেপ্টেম্বর ১৯, ২০২২ প্রধান খবর

সময়ের কণ্ঠস্বর, ঢাকা : গত ২৪ ঘন্টায় রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে। এসময় কালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩৯৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে।

ঢাকায় হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ২৮০ জন ভর্তি হয়েছে ; আর ঢাকার বাইরের হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ১১৯ জন।

আজ স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ১ হাজার ৪৮৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছে। ঢাকার ৫০ টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ভর্তি রোগী ১ হাজার ৮৯ জন। অন্যান্য বিভাগে মোট ভর্তি ৩৯৪ জন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, চলতি বছরে এ পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছে ৪৫ জন। এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে ১১ হাজার ১৭৭ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ভর্তি রোগী ৮ হাজার ৮১৫ জন, আর ঢাকার বাইরে ২ হাজার ৩৬২ জন।

অন্যদিকে, হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৯ হাজার ৬৪৯ জন। এর মধ্যে ঢাকায় ৭ হাজার ৭০৫ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে ১ হাজার ৯৪৪ জন।