🕓 সংবাদ শিরোনাম

ঢাকাসহ বিভিন্ন এলাকায় বিদ্যুৎ এসেছে, স্বাভাবিক হবে দ্রুতই * আফ্রিকায় আইইডি বিস্ফোরণে ৩ বাংলাদেশি শান্তিরক্ষী নিহত * উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি: কিশোরীর মৃত্যু * পাবনায় দাঁড়িয়ে থাকা ট্রাককে কাভার্ডভ্যানের ধাক্কা, নিহত ২ * হজে যাওয়ার ৬৫ বছরের বয়সসীমা থাকছে না: ধর্ম প্রতিমন্ত্রী * মুক্তিযুদ্ধ নিয়ে ‘ভুল’ বক্তব্যের প্রতিবাদে মানববন্ধন: আ.লীগ নেতার ভুল স্বীকার * কণ্ঠশিল্পী আসিফের ছেলের বিয়ে সম্পন্ন * সকল ধর্মের মানুষ মিলেই বাংলাদেশ: শিক্ষামন্ত্রী * পঞ্চগড়ে নৌকাডুবি: আট কারণ ও পাঁচ সুপারিশ উল্লেখ করে তদন্ত প্রতিবেদন জমা * রংপুরে পূজা দেখে ফেরার পথে গাড়িচাপায় ২ জনের মৃত্যু *

  • আজ মঙ্গলবার, ১৯ আশ্বিন, ১৪২৯ ৷ ৪ অক্টোবর, ২০২২ ৷

২ লাখ ইভিএম কিনতে ৮৭১১ কোটি টাকার প্রকল্প চূড়ান্ত


❏ সোমবার, সেপ্টেম্বর ১৯, ২০২২ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা: আরও ২ লাখ ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) কেনার জন্য ৮ হাজার ৭১১ কোটি টাকার একটি প্রকল্প প্রস্তাব চূড়ান্ত করেছে নির্বাচন কমিশন।

আজ সোমবার নির্বাচন কমিশনের বৈঠকে এ প্রকল্প প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। সরকারের অনুমোদনের জন্য এ প্রকল্প এখন পরিকল্পনা কমিশনে পাঠানো হবে।

বৈঠক শেষে নির্বাচন কমিশনার মো. কমিশনার আলমগীর এ তথ্য জানান।

তিনি বলেন, আগামী সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারে নতুন প্রকল্প অনুমোদন করেছে নির্বাচন কমিশন। এখন এটি পাঠানো হবে পরিকল্পনা কমিশনে। তারা যাচাই-বাছাই করে একনেক সভায় উপস্থাপন করবেন।

নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেন, সর্বোচ্চ দেড়শ আসনে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে কমিশন। বর্তমানে আমাদের যে ইভিএম আছে তাতে ৭০টি আসনে নির্বাচন করা সম্ভব। যদি দেড়শ আসনে নির্বাচন করতে হয় তাহলে আমাদের আরও ইভিএম প্রয়োজন হবে।

তিনি জানান, বৈঠকে নতুন ২ লাখ ইভিএম কেনা, মেরামত ও রক্ষণাবেক্ষণের সম্ভব্য ব্যয় ধরা হয়েছে ৮ হাজার ৭১১ কোটি টাকা।