🕓 সংবাদ শিরোনাম

মধুর সঙ্গে বিষ মিশিয়ে দুই সন্তানকে খাওয়ানোর পর আত্মহত্যার চেষ্টা মায়ের * অবৈধ কার্যকলাপের অভিযোগে গুলশানের স্পা সেন্টার থেকে ৯ জনকে গ্রেপ্তার * রোববার পর্যন্ত ইরানে হিজাববিরোধী বিক্ষোভে নিহতের সংখ্যা ৯২ * নিজের মেয়েকে হত্যা করে প্রতিপক্ষকে ফাঁসাতে যেভাবে নাটক সাজায় বাবা! * কান্নাকাটি করায় বিরক্ত হয়ে ৩৫ দিনের শিশু কন্যাকে পুকুরে ফেলে দেন মা ! * তৃতীয়বারের মতো প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন, দুজনকেই শ্রীঘরে নিলো পুলিশ * বন্দরে মিশুক চালক কায়েস’র লাশ উদ্ধারের ১২ ঘন্টার মধ্যে গ্রেপ্তার ৩ * মঙ্গলবার দেশে ফিরবেন প্রধানমন্ত্রী * ইবির পরিবহন নিয়ে যত অভিযোগ * ফরিদপুরে আলোচিত দুই হাজার কোটি টাকা পাচার মামলায় ছাত্রলীগ নেতা কারাগারে *

  • আজ সোমবার, ১৮ আশ্বিন, ১৪২৯ ৷ ৩ অক্টোবর, ২০২২ ৷

ইবিতে ‘আবৃত্তি আবৃত্তি’ সংগঠনের বরণ ও নয়া কমিটি ঘোষণা

University news
❏ মঙ্গলবার, সেপ্টেম্বর ২০, ২০২২ শিক্ষাঙ্গন

ইবি প্রতিনিধি: বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের অন্তর্ভুক্ত সংগঠন ‘আবৃত্তি আবৃত্তি’ ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখার নবীন সদস্যদের বরণ ২০২২ ও আগামী এক বছর এর জন্য পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। নতুন এই কমিটিতে সভাপতি হিসেবে বাংলা বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের নাঈমা পারভীন নীলা এবং সাধারণ সম্পাদক হিসেবে উন্নয়ন অধ্যয়ন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের হায়াতে জান্নাতকে মনোনীত করা হয়।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের টিএসসির ১১৬ নম্বর কক্ষে নয়া কমিটি ও এই নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় সংগঠনটির উপদেষ্টা পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন সংগঠনটির নিজস্ব প্যাডে স্বাক্ষর করে নতুন এই কমিটির অনুমোদন দেন।

১৫ সদস্য বিশিষ্ট নতুন এই কমিটিতে অন্যান্যরা হলেন সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস মিরা, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম আজম শোভন, সাংগঠনিক সম্পাদক আবু রায়হান, অর্থনৈতিক সম্পাদক জান্নাতুল ফারজানা, দপ্তর সম্পাদক দীপেন রায়, অনুষ্ঠান সম্পাদক গোলাম রব্বানি, সাহিত্য সম্পাদক নীরব বিশ্বাস, প্রচার ও প্রকাশনা জান্নাতুল ইসবা বিথী, প্রযুক্তি বিষয়ক সম্পাদক রুকাইয়া জান্নাতী রুকু, সহ প্রযুক্তি বিষয়ক সম্পাদক নওশীন পর্ণিনী সুম্মা, কার্যনির্বাহী সদস্য তাসফিয়া সাফ্ফাত, আবদিম মুনিব, সামিহা খান চৌধুরী।

এদিকে উক্ত অনুষ্ঠানে বিদায়ী সভাপতি নুরুল্লা মেহেদীর সভাপতিত্বে ও নওশীন পর্ণিনী সুম্মার সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টামন্ডলের সদস্য অধ্যাপক ড. মিয়া মো: রাসিদুজ্জামান। এসময় নবীন সদস্যদের ব্যাচ ও ফুলেল শুভেচছা জানানো হয়।

আয়োজিত অনুষ্ঠানে নবীন শিক্ষার্থী সুইটি পাল বলেন, আগে ভেবেছিলাম এখানে হয়তো শিক্ষক ছাত্রের সম্পর্ক। কিন্তু আসার পরে জানলাম এটা একটা পরিবার। ভাই-বোন যেভাবে সম্পৃক্ত থাকে এখানেও ওভাবে আছি।

নবনির্বাচিত সভাপতি নাঈমা পারভীন নীলা অনুভূতি প্রকাশ করে বলেন, আমি পদকে কখনোই প্রাধান্য দেইনি। আমি যখন এই সংগঠনে যোগ দান করি তখন ছিলাম অনুষ্ঠান বিষয়ক সম্পাদক। ধাপে ধাপে কাজ করে আজকে আমি সভাপতি হিসেবে এসেছি। কাজ পেরেছি বলেই আমি আজ এ পদে এসেছি। এতদিন সংগঠন যে জায়গায় ছিল সে জায়গা থেকে অনেকটা ভালো অবস্থানে উঠে এসেছে এবং আগামীতে আমি আরও ভালো কিছু করবো আমার কমিটি মেম্বারদের সাথে নিয়ে। এটা আমার দৃঢ় প্রত্যয়।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক হায়াতে জান্নাত বলেন, আমি দ্বিতীয় বারের মতো সাধারণ সম্পাদকের দায়িত্ব পেলাম। আমার কাছে এটা অনেক বড় দায়িত্ব। আমি আমার সর্বোচ্চ চেষ্টা করব সংগঠনকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার।

প্রসঙ্গত, ‘আসুন আমরা শুদ্ধতার চর্চা করি’ এ উপজীব্যকে ধারণ করে ২০০৩ সালের ১৪ এপ্রিল বিশ্ববিদ্যালয়ে একটি সাংস্কৃতিক সংগঠন হিসেবে ‘আবৃত্তি, আবৃত্তি’ আত্মপ্রকাশ করে। সংগঠনটি বিভিন্ন দিবসকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে কবিতা পাঠের আয়োজন করে আসছে।