🕓 সংবাদ শিরোনাম

ইডেন ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে মামলা গ্রহণ করে তদন্তের নির্দেশ * ধর্ষণের ঘটনা আড়াল করতে কিশোরী হত্যা, এলাকাজুড়ে উত্তেজনা, আটক ২ * রাজধানীসহ ১০ বিভাগীয় শহরে গণসমাবেশ কর্মসূচির তারিখ ঘোষণা বিএনপির * একাত্তরে মানবতাবিরোধী অপরাধী খলিল সাভার থেকে গ্রেপ্তার * কন্যা দিবসে এক ঘণ্টার ব্যবধানে তিন সন্তানের জন্ম ,নাম পদ্মা-মেঘনা-যমুনা * পরকীয়া সন্দেহে স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যা , পলাতক স্বামী * দালালদের নিয়ন্ত্রণে পাসপোর্ট অফিস, ‘বিশেষ সংকেত’ নিয়ে ভুক্তভোগীদের ক্ষোভ * মাঝপথে তরুণীকে বাইক থেকে নামিয়ে ধর্ষণের অভিযোগে চালক আটক * কিশোর গ্যাংয়ের হামলায় মুমূর্ষু অবস্থায় হাসপাতালে এসএসসি পরীক্ষার্থী * প্রধানমন্ত্রী শুধু দেশের দূরদর্শী নেতা নন, সারা বিশ্বেও নন্দিত নেতা: স্বরাষ্ট্রমন্ত্রী *

  • আজ বৃহস্পতিবার, ১৪ আশ্বিন, ১৪২৯ ৷ ২৯ সেপ্টেম্বর, ২০২২ ৷

বাংলাদেশের সীমান্তের ভেতরে গোলা নিক্ষেপ মিয়ানমারের অনিচ্ছাকৃত ‘ভুল’: পররাষ্ট্রমন্ত্রী


❏ বুধবার, সেপ্টেম্বর ২১, ২০২২ জাতীয়

সময়ের কন্ঠস্বর ডেস্ক: বাংলাদেশের সীমান্তের ভেতরে গোলা নিক্ষেপ মিয়ানমারের অনিচ্ছাকৃত ‘ভুল’ বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) নিউইয়র্কের এক হোটেলে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আব্দুল মোমেন বলেন, ওই এলাকার বর্ডারটা খুব ক্রিসক্রস। কখনো কখনো এটা বোঝা মুশকিল। তো সে কারণে ওরা বলেছে যে তারা কোনো টার্গেটেড করে আমাদের এখানে কিছু ফেলছে না। দু-একটা যা পড়েছে সেগুলো বাই মিসটেক। আমরা তাদের ডেকেছি। তারা আমাদের অঙ্গীকার করেছে ভবিষ্যতে এ ব্যাপারে সতর্কতা অবলম্বন করবে।

মন্ত্রী বলেন, যে সংঘাত হচ্ছে সেটা মিয়ানমারের সংঘাত। তাদের ওখানে দু’দল মারামারি করছে। আর যেহেতু অনেক রোহিঙ্গা বর্ডার এলাকার নো ম্যান্স ল্যান্ডে থাকে, তার ফলে সেখানে সংঘাতের সময় কিছু গোলাগুলি হয়।

তিনি বলেন, আপনারা জানেন ইতোমধ্যে কিছু লোক চীন এলাকায় যাচ্ছে। আমাদের দিকে সাহস করে আসেনি। দেশে রোহিঙ্গা যারা আছে তাদেরই এখনো ফেরত পাঠাতে পারি নাই। তবে তারা চলে যাবে বলে আশা করছি।

প্রসঙ্গত, সম্প্রতি বাংলাদেশ-মিয়ানমার সিমান্তবর্তী এলাকায় বান্দরবনের ঘুমধুম এবং কক্সবাজারের উখিয়ায় মিয়ানমার গোলা ও মর্টার শেল নিক্ষেপ করেছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন