• আজ শনিবার, ১৮ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৩ ডিসেম্বর, ২০২২ ৷

সাফজয়ী দলকে ১ কোটি টাকা পুরস্কার দেবে সেনাবাহিনী


❏ শুক্রবার, সেপ্টেম্বর ২৩, ২০২২ প্রধান খবর

সময়ের কণ্ঠস্বর ডেস্ক : ‘সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০২২ ’—এর অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের জন্য বাংলাদেশ সেনাবাহিনী ১ কোটি টাকা পুরস্কার ঘোষণা করেছে।

একই সঙ্গে জাতীয় নারী ফুটবল দলকে সংবর্ধনাও দেওয়া হবে সেনাবাহিনীর পক্ষ থেকে।

শুক্রবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এই তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ২৭ সেপ্টেম্বর বাংলাদেশ সেনাবাহিনী আয়োজিত অনুষ্ঠানে সাফজয়ী দলকে সংবর্ধনা ও পুরস্কারের অর্থ প্রদান করা হবে।

গত ১৯ সেপ্টেম্বর কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে ‘সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০২২ ’—এর অপরাজিত চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। নারীদের এই জয় ধুঁকতে থাকা বাংলাদেশ ফুটবলকে এক ঝটকায় জাগিয়ে তুলেছে বলেই মনে করছেন ক্রীড়া বিশ্লেষকেরা।

বাংলাদেশ নারী দল চ্যাম্পিয়ন হওয়ার পর তাদের জন্য আর্থিক পুরস্কার ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরে এই পুরস্কার দেবেন।

এদিকে, সাফজয়ী নারী ফুটবল দলের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ৫০ লাখ টাকার আর্থিক পুরস্কার ঘোষণা করেছে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন নিজে এই ঘোষণা দেন। পরে সাবিনাদের আর্থিক পুরস্কার ঘোষণা করেন বাফুফে সহসভাপতি আতাউর রহমানও। তিনিও নারী ফুটবল দলকে ৫০ লাখ টাকা আর্থিক পুরস্কারের ঘোষণা দেন।

আর্থিক পুরস্কারের ঘোষণা এসেছে এনভয় ও তমা গ্রুপের পক্ষ থেকেও।