• আজ সোমবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৫ ডিসেম্বর, ২০২২ ৷

দপ্তরির বিরুদ্ধে একইসাথে পঞ্চম শ্রেণির দুই ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগ!


❏ শনিবার, সেপ্টেম্বর ২৪, ২০২২ দেশের খবর, বরিশাল

ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির নলছিটিতে পঞ্চম শ্রেণির দুই ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগ পাওয়া গেছে বিদ্যালয়ের দপ্তরির বিরুদ্ধে।

গতকাল শুক্রবার সকালে উপজেলার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওই দপ্তরি পঞ্চম শ্রেণির দুই ছাত্রীকে বিদ্যালয়ের একটি কক্ষে সকালে প্রাইভেট পড়াচ্ছিলেন। এক পর্যায়ে কক্ষের দরজা আটকে দুই ছাত্রীকে ধর্ষণের চেষ্টা করেন।

তাঁদের চিত্কার শুনে আশপাশের লোকজন ছুটে এসে দপ্তরিকে বিদ্যালয়ের কক্ষে আটক করে রাখেন। খবর পেয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসে তাঁকে ছাড়িয়ে নিয়ে যান।

এই ঘটনায় বিচারের দাবিতে মেয়ে দুটির পরিবার ও স্থানীয় লোকজন গতকাল দুপুরে বরিশাল-ঝালকাঠি আঞ্চলিক মহাসড়ক এক ঘণ্টা অবরোধ করে। তারা অভিযুক্ত দপ্তরিকে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিচারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় এলাকাবাসী।

স্থানীয় বাসিন্দারা বলেন, ‘আমরা এ ঘটনার বিচারের দাবিতে সড়ক অবরোধ করেছিলাম। পুলিশ এসে বিচারের আশ্বাস দিয়েছে। কিন্তু বিদ্যালয়ের প্রধান শিক্ষক পুলিশে না দিয়ে তাঁকে কেন বাঁচিয়ে দিলেন? তাই এই ঘটনায় তাঁরও বিচার হওয়া দরকার। ’

বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান, বিদ্যালয়ে গিয়ে তিনি এ ধরনের কোনো ঘটনা দেখেননি। তাই তাঁকে ছেড়ে দিয়েছেন।

এ ব্যাপারে ঘটনাস্থলে থাকা নলছিটি থানার উপপরিদর্শক শহিদুল আলম বলেন, ‘এ ঘটনায় একটি মেয়ের পরিবার থানায় অভিযোগ দিয়েছে। অভিযুক্ত দপ্তরি পলাতক রয়েছেন। তাঁকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। আমরা এসে লোকজনের কথা শুনে তাদের শান্ত করেছি। তারাও অবরোধ তুলে নিয়েছে। ’