• আজ সোমবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৫ ডিসেম্বর, ২০২২ ৷

ইডেন কলেজ ছাত্রলীগ সভাপতি-সম্পাদককে অবাঞ্ছিত ঘোষণা


❏ রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২ আলোচিত বাংলাদেশ

সময়ের কন্ঠস্বর ডেস্ক : রাজধানীর ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার বিরুদ্ধে ছাত্রী নিবাসের সিট বাণিজ্য, চাঁদাবাজি, শিক্ষার্থী নির্যাতনসহ বেশ কয়েকটি অভিযোগ এনে অবাঞ্চিত ঘোষণা করেছে ছাত্রলীগের একাংশ।

রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরের দিকে ইডেন কলেজ ক্যাম্পাসে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সুস্মিতা বাড়ৈ ৷

তিনি বলেন,এমনিতেই তারা এসে রুমের বিষয়ে কথা বলেন। মারবে, ধরবে, থাপড়াবে এসব করে। আজ ছাত্রলীগের সেক্রেটারি যদি আমার ফোন ধরতেন, তাহলে আমার অভিযোগ জানাতে পারতাম। আমরা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের সঙ্গে দেখা করতে গেলে আমাদের বাসায় ঢুকতে দেওয়া হয় না।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, রিভা ও রাজিয়ার অনুমতি ছাড়া কলেজ প্রশাসন শিক্ষার্থীদের কোনো কাগজে সই করেন না। সভাপতি ও সাধারণ সম্পাদক বিরুদ্ধে বারবার কলেজ প্রশাসন ও কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে বিচার দেওয়ার পরেও কোনো সমাধান না পাওয়ায় তাদেরকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। সেই সঙ্গে ছাত্রলীগের এ তদন্ত কমিটিকে আমরা মানি না। রিভা ও রাজিয়াকে বহিষ্কার করে তদন্ত করতে হবে। এ সময় রিভা ও রাজিয়ার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা না নিলে তারা পদত্যাগের হুমকিও দিয়েছেন।

এ ছাড়া সংবাদ সম্মেলনে কয়েকটি দাবি তুলে ধরা হয়। উল্লেখযোগ্য কয়েকটি দাবি হলো-

১. কলেজে একচেটিয়া রাজনীতি ও চাঁদাবাজি বন্ধ করতে হবে।

২. প্রত্যেক শিক্ষার্থীর নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

৩. সিট বাণিজ্য বন্ধ করতে হবে।

৪. জান্নাতুল ফেরদৌসীর ওপর হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে হবে।

৫. কলেজের সিসিটিভির ফুটেজ গায়েব করা যাবে না।

এর আগে, শনিবার রাতে গণমাধ্যমে কথা বলার কারণে রাজধানীর ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসকে মারধর করার অভিযোগ ওঠে কলেজ ছাত্রলীগের সভাপতি রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়ার বিরুদ্ধে।

ভুক্তভোগী জান্নাতুল ফেরদৌসী বলেন, ‘আমি হলের বাইরে ছিলাম। রাজিয়ার মেয়েরা আমার রুমে ঝামেলা করে। পরে আমার রুমের মেয়েরা আমাকে ফোন দেয়। আমি হলে এসে কয়েকজন মেয়ের সঙ্গে কথা বলি। হলে আসা মাত্র আমাকে কয়েকজন মারধর করে। আমার ফোন কেড়ে নেওয়া হয়।’

এ ঘটনার জেরে মধ্যরাত থেকে কলেজ ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করে। সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীরা ক্যাম্পাসে মিছিল বের করেন। অন্যদিকে জান্নাতুল ফেরদৌসের অনুসারীরাও পাল্টা মিছিল করেন।

তাদের অভিযোগ, হলের বাইরে থাকা অনেক শিক্ষার্থীকে ১১টা পর্যন্ত হলে প্রবেশ করতে দেওয়া হয়নি। কলেজের দারোয়ান কলেজের সভাপতি-সাধারণ সম্পাদকের নির্দেশে তাদের হলে প্রবেশ করতে দেয়নি।

এদিকে রিভা ও রাজিয়ার বিরুদ্ধে আনিত অভিযোগ তদন্তে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি তিলোত্তমা শিকদার ও যুগ্ম-সাধারণ সম্পাদক বেনজির হোসেন নিশির সমন্বয়ে গঠিত ২ সদস্যের কমিটিকেও ইডেন কলেজে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।

আগের সংবাদ-

মধ্যরাতে ইডেন হলে মারধর, আত্মহত্যার হুমকি ছাত্রলীগ নেত্রীর!