• আজ সোমবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৫ ডিসেম্বর, ২০২২ ৷

ত্রিশালে দূর্গোৎসব উদযাপনে মতবিনিময় সভা

Trishal news
❏ রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২ ময়মনসিংহ

মামুনুর রশিদ, ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ত্রিশালে আসন্ন শারদীয় দূর্গোৎসব ও দূর্গা পূজা-২০২২ উদযাপন উপলক্ষে ত্রিশাল থানা পুলিশের আয়োজনে এক প্রস্তুতিমূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে ত্রিশাল থানা পুলিশের আয়োজনে থানা প্রাঙ্গণে এক প্রস্তুতিমূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় ত্রিশাল উপজেলার প্রায় ৭০টি পূজা মন্ডপ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং ত্রিশাল উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।

ত্রিশাল থানার অফিসার ইনচার্জ মো. মাইন উদ্দিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন ত্রিশাল সার্কেলের সহকারী পুলিশ সুপার অরিত সরকার, ত্রিশাল থানার টিআই, ত্রিশাল কেন্দ্রীয় কালী মন্দিরের সভাপতি কৃষিবিদ নিতাই চন্দ্র রায়, ত্রিশাল থানা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি বাবু রাখাল চন্দ্র তিলক দাস, ত্রিশাল উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বাবু শংকর রায় ও সাধারণত সম্পাদক বাবু প্রণব আচায্য প্রমুখ।

বক্তারা বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে স্বার্থান্বেসী মহল যাতে কোনো পূজা মন্দিরের পবিত্রতা ক্ষুন্ন করতে না পারে সে ব্যাপারে পুলিশ, আনসার, পূজামন্ড কমিটি ও স্থানীয় জনপ্রতিনিধিদের সর্বদা সচেতন থাকতে হবে।

সভাপতির বক্তব্যে ওসি মো. মাইন উদ্দিন বলেন, রাত ১টা থেকে ভোর ৬টা পর্যন্ত সময় প্রত্যেক মন্দিরে নিজেদের স্বেচ্ছাসেবকদের মাধ্যমে মন্দির পাহারার ব্যবস্থা করতে হবে। কারণ- এ সময়টা অপরাধ সংগঠনের উপযুক্ত সময়। প্রত্যেক পূজা মন্ডপে থানা থেকে কর্মকর্তাদের মোবাইল নাম্বার সংবলিত একটি রেজিষ্টার দেওয়া হয়েছে, কোনো অসুবিধার সংকেত পেলে সাথে সাথে রেজিষ্ট্রারে উল্লিখিত নাম্বারে ফোন করতে করে জানাতে হবে। এছাড়া বিসর্জনের কাজ দিনের আলোতেই শেষ করতে হবে।